রায়পুরে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
9

ইমরান হোসেন সজীব, রায়পুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ (মঙ্গলবার) উদ্যাপিত হচ্ছে।

দিবসের সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিনের কর্মসূচির সুচনা করা হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এসময় মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পৌর শহরের শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে রায়পুর থানা পুলিশ, উপজেরা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, রায়পুর প্রেসক্লাব, রায়পুর পৌরসভা, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, বিএনপিসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের পৃথক পৃথক বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রায়পুর সরকারী মার্চ্চেন্টস একাডেমীর মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশাজীবীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শারীরিক কশরত ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রাণী রায়, নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদ, পৌরসভার মেয়র হাজী ইসমাইল খোকন, পৌর আওয়ামীলীগের আহŸায়ক কাজী জামশেদ কবীর বাক্কী বিল্লাহসহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য দেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, আলোকচিত্র প্রদর্শনী ও চিত্রাংকন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান দিনব্যাপি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

কর্মসূচীগুলোর মধ্যে অন্যতম হলো আলোচনাসভা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, আলোকচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রকাশিত : ২৬ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
56 জন পড়েছেন