মোহনপুর আলী আহম্মদ মিয়া মহাবিদ্যালয়ে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান

0
20

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী আহম্মদ মিয়া মহাবিদ্যালয়ে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়ানুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বুধবার দুপুরে মোহনপুর আলী আহম্মদ মিয়া মহাবিদ্যালয় সভা কক্ষে অধ্যক্ষ এটিএম ফেরদৌস আহমেদ এর সভাপতিত্বে ও প্রভাষক তোফায়েল আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার।

তিনি বলেন- শিক্ষার্থীরা, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই তোমাদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে জাতি গঠনে অংশ গ্রহণ করতে হবে। নিয়মিত অধ্যবসায়য়ের কোন বিকল্প নেই। শুধু শিক্ষিত হলেই হবে না তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। তোমাদের ভাল ফলাফলের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির ভাবমূর্তি উজ্জ্বল হবে। তোমাদের শিষ্টাচার, নিয়মানুবর্তিতা এ প্রতিষ্ঠানের হবে ভবিষ্যৎ পাথেয়। কোন জাতিকে উন্নয়নের স্বর্ণ শিখরে আহরণ করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত।

বিদায়ী ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, জীবনে প্রতিষ্ঠিত হতে হলে ভাল ফলাফলের বিকল্প নেই। আর ভাল ফলাফল করতে হলে শিক্ষা জীবনে কঠোর অধ্যাবসায় করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আহমদ। আরো বক্তব্য রাখেন- প্রভাষক জেসমিন আক্তার, মো. শাহজালাল, মুক্তিযোদ্ধা আবুল হাসেম তপাদার।

২০১৯ সালে এইচএসসি পরীক্ষায় ৯৬জন ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশ গ্রহন করবে। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ২৭ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
108 জন পড়েছেন