চাঁদপুর টেকনিক্যাল ও কলেজের শিক্ষকদের লাগাতার কর্মবিরতি শুরু

0
25

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর টেকনিক্যাল ও কলেজের দ্বিতীয় শিফটের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা বৃহস্পতিবার ২৮ মার্চ লাগাতর কর্মবিরতি পালন করেছেন। পলিটেকনিক, মনোটেকনিক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সমূহে প্রথম শিফটের মতো দ্বিতীয় শিফটেও ক্লাস পরিচালিত হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

দ্বিতীয় শিফটের পারিশ্রমিক হিসেবে মূল বেতনের ৫০% পেয়ে আসছিলেন শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রুপকল্প বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা মূল বেতনের মাত্র ৫০% সম্মানী নিয়েই ক্লাস পরিচালনা করে আসছিলেন। কিন্তু তাদের দাবী একটি মহলের ষড়যন্ত্রে তা জুলাই ২০১৮ থেকে অর্থ মন্ত্রণালয়ের একটি আদেশ মোতাবেক তা কমিয়ে ৩০% এ নামিয়ে আনা হয়েছে।

শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা বলেন, তাদের সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে এবং তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। তাদের দ্বিতীয় শিফটের পারিশ্রমিক আগের মতো মূল বেতনের ৫০% বহাল রেখে পর্যায়ক্রমে ১০০% এ উন্নীত করার জোর দাবি জানানো হয়।

বাংলাদেশ পলিটেকনিক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে শিক্ষক সমিতি, বাংলাদেশ পলিটেকনিক , টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে শিক্ষক পরিষদ, কারিগরি শিক্ষা অধিদফতর ও অধিদফতরাধীন কর্মচারী সমিতি এর সম্মিলিত কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দেশের সব পলিটেকনিক, মনোটেকনিক, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে একযোগে বৃহস্পতিবার দুপুরে এই কর্মসূচি শুরু হয়।

তারা আরো জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার দ্বিতীয় শিফটের কর্মবিরতি পালন করা হবে।

চাঁদপুর টেকনিক্যাল ও কলেজের ইলেকট্রিক্যাল ট্রেডের চীফ ইন্সট্রাক্টর ও বিভাগীয় প্রধান ইঞ্জিনিয়ার মোহাম্মদ সিকান্দারের সভাপতিত্বে ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও কম্পিউটার ট্রেডের শরিফুর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের আটো মোবাইল ট্রেডের সিনিয়র ইন্সট্রাক্টর সফিউল্যা ভূঞা, আবুল হোসেন, বাংলা বিভাগের ইন্সট্রাক্টর মো. শাহজালাল, গণিত ইন্সট্রাক্টর মোজাম্মেল মিয়া,মোহাম্মদ আল আমিন, ইলেকট্রিক্যাল ট্রেডের জনিয়র ইন্সট্রাক্টর মোহাম্মদ ফারুক হোসেন, ড্রেসমেকিং ট্রেডের জনিয়র ইন্সট্রাক্টর মো. মাহবুবুর রহমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর টেকনিক্যাল ও কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরাবৃন্দ।

প্রকাশিত : ২৮ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
118 জন পড়েছেন