ফরিদগঞ্জে অগ্নিকান্ডে ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই

0
96

আনিছুর রহমান সুজন :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কালিবাজারে অগ্নিকান্ডে কাপড় ও ক্রোকারিজের দোকানসহ ৬ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাঁই হয়ে গেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

তবে এতে কেউ হতাহত হয়নি। ওই ঘটনায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবী। শুক্রবার (২৯ মার্চ) ভোরে বাজারের পশ্চিম গলিতে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি জাকির খানের কাপড়ের দোকান, আব্দুর রাজ্জাকের ব্রয়লার মুরগির খাদ্যের দোকান ও আলী ইলেকট্রিক হাউস, কাউছার পাটওয়ারীর ক্রোকারিজ দোকান-২, হেলালের মুরগির দোকান এবং শহীদের প্লাস্টিকের দোকান।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী আব্দুর রাজ্জাক জানান, আনুমানিক ভোর সাড়ে ৩টার দিকে কোন এক দোকানে আগুনের সূত্রপাত হয়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। চাঁদপুর ফায়ার সার্ভিস কর্মীরা ভোর ৪টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে ৬টি দোকান আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়। এতে আমাদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ওই সময় উৎসুক জনতার মধ্যে কেউ কেউ বিভিন্ন মালামাল লুট করার চেষ্টা করে এবং একটি দোকান থেকে দু’টি গ্যাস সিলিন্ডার নিয়ে যায়।

চাঁদপুর ফায়ার স্টেশন উত্তর এর সিনিয়র স্টাফ অফিসার মোবারক আলী জানান, খবর পেয়ে চাঁদপুর ও রায়পুর থেকে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ভোর ৩টা ৪১মিনিটে ঘটনাস্থলে হাজির হয়। এর মধ্যে চাঁদপুরের ১টি ও লক্ষ্মীপুর জেলার রায়পুর ফায়ার স্টেশনের দু’টি ইউনিট কাজ করে পৌনে ৬টার দিকে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। আগুনে ৬টি দোকান পুড়ে গেছে। কোন ব্যবসা প্রতিষ্ঠানে রাতে লোকজন ছিলো না, তাই ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির বিষয়টি তদন্ত করা বলে যাবে।

প্রকাশিত : ২৯ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
162 জন পড়েছেন