রায়পুরে আওয়ামীলীগের দলীয় কার্যালয় ভাংচুর

৬৫ জনের বিরুদ্ধে মামলা

0
21

ইমরান হোসেন সজীব, রায়পুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ২নং উত্তর চরবংশী ইউনিয়নের খাসের হাট বাজারে আওয়ামীলীগের অস্থায়ী দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনা ঘটেছে। ভাংচুরের হাত থেকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিও রেহাই পায়নি।

গতকাল রাতে ইউনিয়ন আওয়ামলীগের আহ্বায়ক মোঃ ওসমান খান বাদী হয়ে ৬৫ জনের নাম উল্লেখ করে রায়পুর থানায় মামলা দায়ের করেছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

থানার এজহার সূত্রে জানা যায়, ৩য় ধাপের উপজেলা নির্বাচনে ২৪মার্চ নৌকা প্রার্থীর অধ্যক্ষ মামুনুর রশিদ বিপুল ভোটের ব্যবধানে বিদ্রোহী প্রার্থীকে পরাজিত করেন। নির্বাচনের রেশ কাটতে না কাটতেই উভয় প্রার্থীর কর্মীদের মধ্যে কথা কাটা-কাটি হয়। এক পর্যায়ে দলীয় অফিস খালি পেয়ে বিদ্রোহী প্রার্থীর লোকজন ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয় ভাংচুর করে। এতে চেয়ার-টেবিল, গুরুত্বপূর্ণ কাগজপত্র, এমনকি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবিও ভাংচুর করে তান্ডব চালায়। ভাংচুরের সময় অফিসে কেউ না থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া চাঁদপুর রিপোর্টকে বলেন, উপজেলার খাসের হাট বাজারে আওয়ামলীগের দলীয় কার্যালয়ে এসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, চেয়ার ও টেবিল ভাংচুরের ঘটনায় ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক ওসমান খান বাদী হয়ে ৬৫ জনের নাম উল্লেখ করে একটি এজহার দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। উভয় গ্রুপকে শান্ত রাখার জন্য ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রকাশিত : ৩০ মার্চ ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
128 জন পড়েছেন