220

আগামী মাসেই নুসরাত হত্যা মামলার চার্জশিট

চাঁদপুর রিপোর্ট ডেস্কঃ
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত ১৬ জনকে সুনির্দিষ্টভাবে শনাক্ত করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী মে মাসের মধ্যেই মামলার চার্জশিট আদালতে দাখিল করা হবে বলে জানিয়েছেন তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) বনজ কুমার মজুমদার।
রোববার (২৮ এপ্রিল) নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।
বনজ কুমার মজুমদার বলেন, ফেনীর সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে আমরা পুনরায় পাঁচ দিনের রিমাণ্ডে নিয়েছি। শনিবার (২৭ এপ্রিল) থেকে তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তার দেওয়া তথ্যকে আমরা গুরুত্ব দেবো। এছাড়া নুসরাত হত্যাকাণ্ডের মামলায় বিভিন্নস্থানে অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয়েছে। এজন্য অনেক তথ্য নিয়ে মামলাটি রেকর্ড করতে আমাদের সময় লাগছে।
তিনি বলেন, এ ঘটনায় সুনির্দিষ্টভাবে ১৬ জনকে শনাক্ত করা হয়েছে। যদি এর মধ্যে আর কোনো ঘটনা না ঘটে তাহলে আগামী মে মাসের মধ্যে আমরা আদালতে চার্জশিট জমা দেবে।
এর আগে গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলাকে গ্রেফতার করে পুলিশ।
পরে গত ৬ এপ্রিল ওই মাদ্রাসার ছাদে নিয়ে মাদ্রাসার সিরাজ উদদৌলার সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত। এ ঘটনায় তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ আটজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।
মামলা পিবিআইয়ে হস্তান্তরের পর এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত আট আসামিসহ ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে হত্যার দায় স্বীকার করে আসামি নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মনি, জাবেদ হোসেন, আব্দুর রহিম ওরফে শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, রবিবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

319 জন পড়েছেন
শেয়ার করুন