আপনার ফোন হ্যাক করা হয়েছে বুঝবেন যেভাবে

0
56

 

চাঁদপুর রিপোর্ট আইটি ডেস্ক :

http://picasion.com/

দেখে নিন এই সমস্যাগুলো আপনার ফোনেরও রয়েছে কি না, যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে কিন্তু এখনই সাবধান হয়ে যান।

এই তো সবে ফুল চার্জ দিলেন। ফোনে হাত দিতে না দিতেই ফের ব্যাটারি লো সিগন্যাল দেখাচ্ছে। শুধুমাত্র ফোন খারাপ হলেই যে এমন হয় তা কিন্তু নয়, ফোন হ্যাক করা হলেও এরকম হয়ে থাকে।

কারণ ফোনের ভিতরে আসলে এমন কোনো অ্যাপ্লিকেশন চলছে, যা হয়তো আপনার অজানা। আর সেই অ্যাপ্লিকেশনের মাধ্যমেই হতে পারে হ্যাকার হানা দিয়েছে আপনার ফোনে!

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

অনেকক্ষণ ধরে ফোনে কথা বললে হ্যান্ডসেট গরম হয়ে যাওয়া খুবই সাধারণ বিষয়। কিন্তু যদি উল্টোটা হয়? অর্থাৎ ফোন নিয়ে বিন্দুমাত্রও ঘাঁটাঘাঁটি করলেন না অথচ ফোন খুব গরম হয়ে গেল! এরকম যদি হয় তাহলেও কিন্তু সাবধান হয়ে যাওয়াই ভালো।

অনেক সময় এটাও দেখা যায়, কাজ করার সময় নিজে থেকেই ফোন বন্ধ হয়ে ফের চালু হয়। বা ধরুন, নিজে থেকেই কিছু নম্বর ডায়াল হয়ে যাচ্ছে বা কিছু অ্যাপ্লিকেশন নিজে থেকে খুলে যাচ্ছে। এগুলো যদি প্রায়ই আপনার ফোনে হতে থাকে, তাহলে আপনার ফোন হ্যাকড্ হওয়ার সম্ভাবনা অনেকটাই।

আবার অনেক সময় এটাও দেখা গিয়েছে, হ্যাক করা ফোন কিছুতেই সহজে বন্ধ করা যায় না। বন্ধ করতে গেলে অন্য কোনো অ্যাপ্লিকেশন খুলে যায়। ফোনের লাইট হঠাৎ করে বেড়ে যাওয়া, এগুলোও কিন্তু হ্যাক হওয়ার লক্ষণ।

ফোনে কথা বলার সময় কি খুব বাড়তি আওয়াজ শুনতে পান বা নিজের কথা প্রতিধ্বনিত হয়। কিন্তু যে জায়গায় দাঁড়িয়ে কথা বলছেন সেখানে কোনো রকম চিৎকার চেঁচামেচি হচ্ছে না। এরকম অভিজ্ঞতা শুধু ফোন খারাপ হলেই হয় না, ফোন হ্যাক হলেও হয়ে থাকে।

এগুলো হওয়া মানেই যে ফোন হ্যাকড্ তা নয়, তবে এই লক্ষণগুলোকে একেবারেই হালকাভাবে নেবেন না। সার্ভিস সেন্টারে নিয়ে গিয়ে অবশ্যই ফোনের চেকআপ করে নিন।

জেনে নিন কোন মোবাইল ফোন সবচেয়ে বেশি ক্ষতিকারক রেডিয়েশন ছড়ায়

শরীরের কাছাকাছি থাকার ফলে এই ফোন থেকে বেরিয়ে আসা রেডিয়েশনও প্রবেশ করছে আমাদের দেহে। ভবিষ্যতে তা দেহের মারাত্মক ক্ষতি করতে পারে বলে মনে করছেন বিজ্ঞানীরা। জেনে নিন রেডিয়েশন নিয়ে বিশিষ্ট কনজিউমার ডেটা ফার্ম স্টাটিতা এর রিপোর্ট।

কানে রেখে কথা বললে Xiaomi Mi A1 রেডিয়েশন ছাড়ায় ১.৭৫ ওয়াটস পার কিলোগ্রাম।

OnePlus 5T এর রেডিয়েশন ১.৮৬ ওয়াটস পার কিলোগ্রাম।

Huawei Mate 9 এর রেডিয়েশন ১.৬৪ ওয়াটস পার কিলোগ্রাম।

Huawei Mate P9 Plus এর রেডিয়েশন ১.৪৮ ওয়াটস পার কিলোগ্রাম।

OnePlus 5 এর রেডিয়েশনের পরিমাণ ১.৮৬ ওয়াটস পার কিলোগ্রাম।

iPhone 7 এর রেডিয়েশনের পরিমাণ ১.৩৮ ওয়াটস পার কিলোগ্রাম।

Sony Xperia XZ1Compact এর রেডিয়েশনের পরিমাণ ১.৩৬ ওয়াটস পার কিলোগ্রাম।

ফেসবুকে মন্তব্য করুন
326 জন পড়েছেন
http://picasion.com/