safik

‘দুর্নীতিবাজ ও মাদকসেবীদের চিহ্নিত করতে শক্তিশালী যন্ত্র আবিস্কার করেন’

 

আনিছুর রহমান সুজন:
৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪০ তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর ফরিদগঞ্জ উপজেলা পর্যায়ের উদ্বোধন হয়েছে।

শনিবার সকালে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত দুই দিন ব্যাপি এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান এমপি।

উদ্বোধন শেষে তিনি শিক্ষার্থীদের বিজ্ঞান বিষয়ক বিভিন্ন উদ্ভাবনী স্টল পরিদর্শন করেন।

পরে ইউএনও মোঃ আলী আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, আমরা মেধাবী জাতি। আমাদের শিক্ষার্থীরা তাদের স্টল গুলোতে উদ্ভাবিত নুতন প্রকল্পগুলোই বলে দেয়, আমরা মেধাবী জাতি। গ্রাম হবে শহর মাননীয় প্রধান মন্ত্রী যেই ঘোষণা দিয়েছেন, আমাদের ক্ষুদে শিক্ষার্থীরা তাদের উদ্ভাবনি শক্তি দিয়ে তা হাতে-কলমে উপস্থাপন করেছেন। প্রযুক্তি ব্যবহার করে কীভাবে আমরা পরিবেশ রক্ষা করতে পারি, সেটিও তারা করে দেখিয়েছেন। তাই শিক্ষার্থীদেরকে উৎসাহিত করা আমাদের সকলের দায়িত্ব ও কর্তব্য।

তিনি বলেন- দুর্নীতিবাজ ও মাদকসেবীরাও সবার সাথে তালমিলিয়ে এর বিরুদ্ধে বক্তব্য দেয়। তাই তাদের চিহ্নিত করা কঠিন হয়ে গিয়েছে। তাই ক্ষুদে আর বড় বিজ্ঞানীরা আপনারা দুর্নীতিবাজ ও মাদকসেবীদের চিহ্নিত করতে একটি শক্তিশালী যন্ত্র আবিস্কার করেন। যাতে করে এই দুই অপরাধ আমাদের ছেড়ে চিরতরে পালিয়ে যায়। কারণ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই দুই অপশক্তির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুল্ল্যাহ আল মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহফুজুল হক, থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুর রকিব, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আল রেজা আশরাফি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাাদক কামরুল হাসান সউদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী।

এর আগে স্থানীয় সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, ফরিদগঞ্জ পৌরসভার প্রধান সড়কের ১ কোটি ২০ লাখ টাকা ব্যয় আরসিসি কাজ শুভ উদ্ধোধন করেন।

এই সময় উদ্বোধীন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা নির্বাহী অফিসার, মোঃ আলী আফরোজ, থানা অফিসার ইনচার্জ আবদুর রকিব, কেন্দ্রীয় আ’লীগ নেতা খাজে আহম্মদ, প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান. সাধারন সম্পাদক প্রবীর চক্রবর্তী, সাবেক ছাত্রলীগ নেতা কামরুল ইসলাম সউদ পৌর সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম প্রমুখ।

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার : ০২:৪২ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

276 জন পড়েছেন
শেয়ার করুন