197

ফরিদগঞ্জে দৈনিক একাত্তর কণ্ঠের মতবিনিময়

ফরিদগঞ্জ প্রতিনিধি :
একাত্তর ফাউন্ডেশনের পক্ষে চাঁদপুর থেকে প্রকাশিতব্য দৈনিক একাত্তর কণ্ঠ পত্রিকার উদ্যোগে ফরিদগঞ্জে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার বিকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী মাহমুদ জিয়াউর রহমান বেলাল এর সভাপতিত্বে উপজেলার নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমানকে সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধিত অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধু, স্বাধীনতা যুদ্ধ ত্রিশ লক্ষ শহীদের রক্তের কথা এবং আবহমান বাংলার ইতিহাস ও ঐতিহ্য নিয়েই আমাদের বাংলাদেশ। আর একাত্তর আমাদেরকে সেই কথাগুলো মনে করিয়ে দেয়। একাত্তরকণ্ঠ পত্রিকা আসা করবো তার যাত্রা পথে এই কথাগুলো তুলে ধরবে।

লায়ন গোলাম হোসেন টিটুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রনালয়ের জাতীয় শিক্ষা ব্যবস্থা একাডেমীর পরিচালক প্রফেসর ড. মোঃ লোকমান হোসেন।

তিনি বলেন, একটি পত্রিকা বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আরোও সমৃদ্ধ করতে মহান স্বাধীনতার প্রকৃত ইতিহাস আগামী প্রজম্মের কাছে তুলে ধরার জন্য ব্যাপক ভাবে কাজ করছে। আমার বিশ্বাস একাত্তর কন্ঠ সেই কাজে বিশাল ভূমিকা রাখবে। তিনি বলেন- আমাদের আগামী প্রজম্মকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে দেশের সংবাদপত্র বা মিডিয়া গুলো সরকারের বড় শক্তি হিসেবে কাজ করবে।

প্রধান আলোচক হিসেবে ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার মোঃ শাহাদাত হোসেন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা নিবার্হী অফিসার মোঃ আলী আফরোজ, থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুর রকিব, মুক্তিযুদ্ধকালিন বিএলএফ কমা-ার হানিফ পাটওয়ারী এবং ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান।

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

389 জন পড়েছেন
শেয়ার করুন