‘শিক্ষার্থীরা খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম অর্জন করছেন’

সফিকুল ইসলাম রানা, মতলব উত্তর প্রতিনিধি :
মতলব উত্তরের নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ৬ এপ্রিল বিকেলে বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন- চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ¦ নূরুল আমিন রুহুল।

প্রধান অতিথি বলেন, ক্রীড়া শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক। প্রত্যেক শিক্ষার্থীর সাধারণ শিক্ষার পাশাপাশি খেলাধুলা করা প্রয়োজন। সম্ভাবনার অঞ্চল মতলব। সবাইকে সম্প্রীতির ভাব গড়ে তুলে এ অঞ্চলকে আরও সমৃদ্ধিশালী করতে হবে।

নুরুল আমিন রুহুল আরও বলেন, সফল মানুষ হওয়ার স্বপ্নই আজকের শিক্ষার্থীদেরকে শিখরে পৌছাবে। তাই শিক্ষার্থীদেরকে সফল মানুষ হওয়ার স্বপ্ন দেখাতে হবে। আর শিক্ষার্থীদেরকেও সফল মানুষ হওয়ার স্বপ্ন নিয়ে বেড়ে উঠতে হবে। তাহলেই তারা দক্ষ রাজনীতিবিদ, ভাল খেলোয়ার, বিখ্যাত গায়ক, ভাল শিক্ষক সহ বিভিন্ন ক্ষেত্রে সফল মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারবে।

তিনি বলেন, শিক্ষার্থীরা খেলাধুলার মাধ্যমে দেশের সুনাম অর্জন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ সমাজকে শিক্ষিত করার জন্য বিনাশূল্যে লেখাপড়ার ব্যবস্থা করেছেন। তরুণ শিক্ষার্থীদের মেধা দিয়ে নিজেকে আত্মনির্ভরশীল করে তুলতে হবে।

নুরুল আমিন রুহুল শিশুদের মাঝে নেতৃত্বের গুণাবলী সৃষ্টির পাশাপাশি তাদের মেধা-মননের যথার্থ বিকাশে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং সাংস্কৃতিক চর্চায় আগ্রহী করে তুলতে অভিভাবক-শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহŸান জানিয়েছেন।

রুহল বলেন, আমরা চাই, আমাদের দেশের ছেলে-মেয়েরা খেলাধুলা এবং সাংস্কৃতিক ক্ষেত্রে প্রতিযোগিতা করবে এবং তাদের শরীর স্বাস্থ্য এবং মন ভালো থাকবে। তারা শৃঙ্খলা শিখবে এবং আগামী দিনে এই বাংলদেশকে তারা নেতৃত্ব দেবে।

কোরআন তেলোওয়াত, আলোচনা সভা, অতিথিদের ক্রেস্ট প্রদান ও ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরনের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।

নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট রুহুল আমীনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মুহা. সফিকুল ইসলামের সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখনে- মতলব উত্তর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, নিউ পপুলার জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ডা. মজিবুর রহমান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- জহিরাবাদ ইউপির সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট মনোয়ার হোসেন, নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক খান মো. শাহ আলম, সাবেক প্রধান শিক্ষক এমএ হান্নান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, কেন্দ্রীয় যুবলীগের সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য বোরহান উদ্দিন ডালিম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এ্যাড. সেলিম মিয়া, ছাত্রলীগ নেতা গাজী নিয়াজ মোর্শেদ ছোটন, সুজন প্রমুখ।

প্রকাশিত : ০৬ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

460 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়