চান্দিনা উপজেলা পরিষদের পাঁচ দপ্তরে চুরি! পাহারায় ৯ নৈশ প্রহরী

0
9

মোঃ তাহমিদুর রহমান দিদার
চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি :

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদের পাঁচটি দপ্তরে চুরি সংগঠিত হয়েছে। উপজেলা পরিষদের ৯জন নৈশ প্রহরী থাকা সত্বেও রবিবার (৭ এপ্রিল) দিবাগত রাতে পাঁচটি দপ্তরের তলা ভেঙ্গে নগদ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র চুরি করে নিয়ে যায় চোর চক্রটি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

দপ্তরগুলো হচ্ছে উপজেলা পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন, বিআরডিবি, পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার, পরিবার-পরিকল্পনা ও মহিলা বিষয়ক দপ্তর। এর মধ্যে বিআরডিবি ও পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার দপ্তরের ২জন নৈশ প্রহরী সহ উপজেলা পরিষদে ৯জন নৈশ প্রহরী কর্মরত আছে।

প্রতিটি দপ্তরের গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে পাঁচটি দপ্তরের অন্তত ৬টি স্টিলের আলমারী ভেঙ্গে তছনছ করে দেয় সংঘবদ্ধ ওই চোর চক্র। এর মধ্যে পল্লী সঞ্চয় ব্যাংক একটি বাড়ি একটি খামার থেকে নগদ ৫১ হাজার ৫শ এবং পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন থেকে ১০ হাজার ৫শ টাকা চুরি হয়।

সকালে ওই দপ্তর গুলো পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া এবং থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া জানান, পুলিশী তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল জানান, উপজেলা পরিষদে ৯জন নৈশ প্রহরী থাকার পরও কিভাবে এ ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে। বিশেষ করে নৈশ প্রহরীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

প্রকাশিত : ০৮ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার : ০৬:৫৮ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
114 জন পড়েছেন