পঞ্চগড়ে অদক্ষ নার্স দ্বারা বাচ্চা প্রসব করতে গিয়ে নবজাতকের মৃত্যুর অভিযোগ

0
38

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিশেষজ্ঞ চিকিৎসক ছাড়াই এক প্রসূতির বাচ্চা প্রসব করাতে গিয়ে নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে উপর। এ ব্যাপারে নার্সিং হোমের মালিকসহ তার সহযোগীদের বিরুদ্ধে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে প্রসূতির স্বামী সুদেব রায়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

অভিযোগে বলা হয়, সোমবার সকালে বোদা উপজেলার নয়াদিঘী-তাঁতিপাড়া এলাকার সুদেব রায়ের স্ত্রী চিতা রানীর প্রসব বেদনা শুরু হলে তাকে নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করে চিতা রানীর স্বামী ও আত্যিয় স্বজনরা এবং সিজার করতে বলে।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন : হাকীম মিজানুর রহমান, ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01742057854, +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

নার্সিং হোম কত্রিপক্ষ সিজার করার কথা বলে। এসময় কোন বিশেষজ্ঞ চিকিৎসক নার্সিং হোমে উপস্থিত ছিল না। তা সত্ত্বেও নার্সিং হোমের মালিক উজ্জ্বল সরকার, অটি-বয় অভি সরকার ও সাবিনা নামে একজন কথিত সেবিকা অপারেশন থিয়েটারে নিয়ে স্বাভাবিক প্রসবের চেষ্টা করেন। এ সময় তাদের অদক্ষতা এবং অসাবধানতার ফলে নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ঘটনার পর থেকে নার্সিং হোমের অটি বয় ও কথিত সেবিকা গা ঢাকা দিয়েছেন। প্রসূতি চিতা রানীর স্বামী সুদেব রায় বলেন, আমরা সিজার করতে বলেছি। কিন্তু জোর করে প্রসব করাতে গিয়েই বাচ্চার মৃত্যু হয়েছে।

এ নিয়ে এলাকার মানুষের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেক বলেছে, এর আগেও নিরাময় নার্সিং হোম অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে বিরুদ্ধে এরকম অভিযোগ উঠেছে। কিন্তু উচ্চ মহলের যোগসাজশে তা ধামা-চাপা পরেছে।

ফেসবুকে মন্তব্য করুন
150 জন পড়েছেন