হাইমচরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন

শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার : নূর হোসেন পাটওয়ারী

0
10
হাইমচরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করছেন প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ আজ ০৯ এপ্রিল ২০১৯ খ্রি. (মঙ্গলবার) বিকেল ৩টায় উপজেলা কৃষি অফিস মিলনায়তনে উদ্বোধন করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এ সময় প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব সরকার। এ সরকারের সময়ে কৃষকদের বীজ ও সারের জন্য আন্দোলন করতে হয় না। সরকার কৃষি উপকরণ কৃষকদের দোরগোড়ায় পৌঁছে দেন। বর্তমান সরকার কৃষির প্রতি অত্যন্ত গুরুত্ব দেয়ায় দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পন্ন।

প্রধান অতিথি এ বীজ ও সার ব্যবহার করে কৃষিতে বিপ্লব ঘটিয়ে দেশের উন্নয়নে অবদান রাখার জন্য কৃষকদের প্রতি উদাত্ত আহবান জানান।

উপজেলা কৃষি অফিসার মো. রাকিবুল হাসানের সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন মিন্টুর উপস্থাপনায় আরও বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. তানবীর হোসেন, ৬নং চরভৈরবী ইউপি চেয়ারম্যান আহমেদ আলি মাষ্টার, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আবদুস সালাম পাটওয়ারী।

আলোচনা সভা শেষে ২০১৮-১৯ অর্থ বছরে কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় হাইমচর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন প্রধান অতিথি। এসময় কৃষি কর্মকর্তা, কৃষিবিদ ও উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকগণ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ০৯ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার : ০৬:১৩ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
60 জন পড়েছেন