চাঁদপুরে গ্রামীণ ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতির সভা

0
15

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা গ্রামীণ ব্যাংক অবসরপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারী কল্যাণ সমিতির (চাঁদপুর জোন কমিটি) আয়োজনে চাঁদপুর শহরের ব্যাংক কলোনীতে ১২ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত চিঠি/ প্রজ্ঞাপন বাস্তবায়নের দাবিতে মতবিনিময় ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গ্রামীণ অবসরপ্রাপ্ত কর্মকর্তা চাঁদপুর জেলা কমিটির প্রধান উপদেষ্টা মোঃ গোলাম মোস্তফা খান।

জেলা কমিটির সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সাধারণ সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়ার পরিচালায় বক্তব্য রাখেন সহ সাধারণ মোস্তফা মিয়াজী ,কোষাধ্যক্ষ সিদ্দিকুর রহমান, উপজেলা কমিটির মধ্যে থেকে মতলব উপজেলার শাজাহান সরকার ,সফিকুল ইসলাম ,শাহরাস্তি উপজেলা জাকির হোসেন, হাজীগঞ্জ উপজেলার শাহ আলম, কোহিনুর বেগম, ফরিদগঞ্জ উপজেলা আবুল কাসেম প্রমুখ।

এসময় বক্তরা বলেন গ্রামীন ব্যাংক থেকে অবসর নেয়া কর্মকর্তা কর্মচারীরা এখনো উৎসব ভাতা, মাসিক চিকিৎসা ভাতা এবং অবসর গ্রহনের তারিখ হতে ১৫ বৎসর অতিক্রান্ত হওয়ার পর মাসিক পেনশন পুন: স্থাপন বাস্তবায়ন থেকে বঞ্চিত রয়েছে বিধায় বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয় থেকে বিগত ১৯ ফেব্রুয়ারী তারিখ পত্র নং-৫৩.০০.০০০.৪৩২.৯৯.০০১.১৬-৩০, অনুযায়ী চেয়ারম্যান, গ্রামীন ব্যাংক, প্রধান কার্যালয়, গ্রামীন ব্যাংক ভবন মিরপুর-২, ঢাকা-১২১৬ কে পত্র দেয়া হয়। ডিজিটাল বাংলাদেশ এবং অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ গড়ার রুপকার সফল রাষ্ট্রনায়ক জন দরদী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে সমিতির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। তা ছাড়া গ্রামীন ব্যাংকের মাননীয় চেয়ারম্যান, সম্মানীত বোর্ড সদস্যগণ এবং ব্যাংক কর্তৃপক্ষকে দ্রæত সরকারের দেয়া পত্র অনুযায়ী উৎসব ভাতা, মাসিক চিকিৎসা ভাতা এবং মাসিক পেনশন পুন: স্থাপন বাস্তবায়নের জন্য জোর দাবী জানানো হয়।

বক্তরা আরো বলেন, দীর্ঘদিন যাবত গ্রামীন ব্যাংকের ১২/১৩ হাজার অবসর প্রাপ্ত কর্মীগনের প্রায় ৯০ ভাগ কর্মী গ্রামে/ উপ-শহর এলাকায় মানবেতর জীবন যাপন করছে। তারা ঈদ,পুজাসহ বিভিন্ন উৎসবে অর্থাভাবে যথাযথভাবে উৎসব উৎযাপন করতে পাচ্ছে না ও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

যদি গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ অবসর প্রাপ্তদের এসব দাবী দ্রæত বাস্তবায়ন না করে সময় ক্ষেপন করেন তাহলে চাঁদপুর জেলার অবসর প্রাপ্ত কর্মীগণসহ সারাদেশের অবসর প্রাপ্ত কর্মীগণ অধিকার বাস্তবায়ন আন্দোলনে নামতে বাধ্য হবে। গ্রামীণ ব্যাংকের মত একটি সুনামধন্য প্রতিষ্ঠানের জন্য ক্ষতির কারন যাতে না হয়, সেই জন্য গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষকে বিশেষ ভাবে অনুরোধসহ অবসর প্রাপ্ত কর্মীদের দাবী দ্রæত সরকারি পত্র/প্রজ্ঞাপন বাস্তবায়ন করা হউক।
এসময় উপস্থিত ছিলেন অবসর প্রাপ্ত কর্মকর্তা কর্মচারীবৃন্দ। সভায় উপজেলা কমিটির গঠন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রকাশিত : ১২ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার : ০৭:০২ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
110 জন পড়েছেন