‘মেধাবী জাতি তৈরিতে শিক্ষার্থীদের উদ্বুব্ধ করতে হবে’

ফরিদগঞ্জে বৃত্তি প্রদান অনুষ্ঠানে পরিকল্পনা সচিব

0
29

আনিছুর রহমান সুজন :

শনিবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলার রুস্তমপুরে হাজী আবদুল আহাদ জনকল্যাণ ট্রাস্টের ২০১৮ সালের ৫ম ও ৯ম শ্রেণি পর্যায়ে প্রতিযোগিতামূলক বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের সচিব মোঃ নূরুল আমিন বলেছেন, আজকের এই বাংলাদেশ দ্রুত উন্নয়নশীল দেশের কাতারে আসার পিছনে মেধাবীদের অবদান। বাংলাদেশ আজ সারাবিশ্বের রোল মডেল। আয়তনের দিক থেকে আমাদের দেশ বিশ্বের ৯৪তম হলেও ধান, সবজী, মাছ, গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন সামগ্রী উৎপাদনে বিশ্বের প্রথম কাতারে রয়েছে। এই সব অর্জনকে এগিয়ে নিতে আমাদের একটি মেধাবী জাতি প্রয়োজন। সেই জাতি তৈরি করতে আমাদের শিক্ষার্থীদের উদ্বুব্ধ করতে হবে। হাজী আব্দুল আহাদ জনকল্যাণ ট্রাস্টের চাঁদপুর জেলাব্যাপি ৫ম ও ৯ম শ্রেণি পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আয়োজিত বৃত্তি আমাদের সেই যাত্রাকে এগিয়ে নিবে। আশা করছি হাজী আব্দুল আহাদের মতো আমাদের সমাজে থাকা হিতৈষী ব্যক্তিরা এগিয়ে আসবে। তবেই সরকারের পক্ষে ভিশনগুলো পূরণ করা সম্ভব।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

তিনি বলেন, জাতির পিতা আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন, আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা সে পথ ধরেই এগিয়ে চলছেন। এখন প্রয়োজন সাধারণ মানুষের সচেতন হওয়া। সামাজিক ভাবে নিজেদেরকে শক্তিশালী করা । যাতে সমাজের মধ্যে লুকিয়ে থাকা অপশক্তিগুলো বিনাশ হয়ে যায়। আমাদেরকে সচেতন হতে হবে যাতে নুসরাতের মতো আর কোন বোনকে এভাবে নিঃশেষ হতে না হয়। আমাদের সচেতন হতে হবে কোন যুবক যাতে মাদকাসক্ত হয়ে নিজে ও তার পরিবারকে ধ্বংস করে না দেয়।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হাজী আবদুর আহাদের সভাপতিত্বে ওই সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ নূরুল আমিন চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নিবার্হী অফিসার মোঃ আলী আফরোজ, উপজেলা শিক্ষা অফিসার মনির উজ্জামান, ফরিদগঞ্জ এ আর মডেল পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, ইউপি চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা।

সভায় স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম। আলোচনা শেষে অতিথিবৃন্দ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে সম্মননা তুলে দেন।

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, রবিবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
126 জন পড়েছেন