ফরিদগঞ্জ প্রেসক্লাবের ফ্যামিলি ডে অনুষ্ঠিত

0
35

শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধুর রাজনীতিজীবনি তাদের মধ্যে প্রবেশ করাতে হবে
………… এড. জাহিদুল ইসলাম রোমান

আজকের এই চমৎকার আয়োজন আমাদের সবার মধ্যে ভ্রাতৃত্ববোধ আরোও সু-দৃঢ় হবে
………………………ইউএনও আলী আফরোজ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

আনিছুর রহমান সুজন :
শিশু কিশোরদের উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হলো ফরিদগঞ্জ প্রেসক্লাব’র ফ্যামিলি ডে। সাংবাদিকদের সহধর্মীনি এবং অতিথিদের খেলায় অংশগ্রহণ অনুষ্ঠানে বাড়তি মাত্রা যোগ করে। ১৯ এপ্রিল মঙ্গলবার ফরিদগঞ্জ পৌরসভার এলাকার শাহাজাহান কবির বাংলোরে সকাল দশটায় ফ্যামিলি ডের কর্মসূচি শুরু হয়। শুরুতে শিশু কিশোরদের মধ্যে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর সাংবাদিকদের সহধর্মীনিদের মধ্যে শুরু হয় প্রতিযোগিতা। বিকালে সাংবাদিক এবং অতিথিদের খেলাধুলা অনুষ্ঠিত হয়।

শিশু-কিশোরদের খেলাগুলো ছিলো, মিটার দৌড়, বি¯ু‹ট দৌড়, মার্বেল খোঁজা, ছড়া, ভারসাম্য দৌড়, মোরগ লড়াই, আবৃত্তি, বল নিক্ষেপ, কৌতুক, স্মৃতি পরীক্ষা, গান দড়ি লাফ। প্রেসক্লাব সদস্যদের সহধর্মীনিদের খেলাগুলো হলো- সুঁই গাঁথা, চেয়ার বদল, লুডু, ঝুড়িতে বল নিক্ষেপ ও হাড়ি ভাঙ্গা। প্রেসক্লাব সদস্য এবং অতিথিদের খেলাগুলো হলো- ফুটবল, ক্রিকেট, দাবা, লুডু, কার্ড ও চেয়ার বদল।

সকালে নব-নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট জাহেদুল ইসলাম রোমান ফ্যামিলি ডের উদ্বোধন করেন। বিকালে উপজেলা নির্বাহী অফিসার মো.আলী আফরোজ, সহকারী কমিশনার (ভ‚মি) মমতা আফরিন, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মো.মাহফুজুল হক খেলাধুলা খেলাধুলায় অংশগ্রহণ শেষে পুরস্কার বিতরনি অনুষ্ঠানেও উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

সকালে অনুষ্ঠানে এসে অনুভূতি প্রকাশ করতে গিয়ে নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট জাহেদুল ইসলাম রোমান বলেন- নিজদের মধ্যে সহাদ্যপূর্ণ সর্ম্পক ও ঐক্যের একটি প্রতীক হচ্ছে এ ধরনে আয়োজন। ফরিদগঞ্জ প্রেসক্লাবের এই আয়োজন আমাদের মুগ্ধ করেছে। এই ধরনের আয়োজন রাজনীতি দলগুলোর নেতা-কর্মী ও তাদের পরিবারের সন্তানদের নিয়ে করতে পারলে আমাদের মধ্যে একে অপরের মধ্যে যে ক্লেশ বা বিভেদ তা অনেক আগেই দূর হয়ে যেত। তিনি সাংবাদিক পরিবারের সন্তানদের মঙ্গল কামনা করে বলেন- আপনাদের সন্তানদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলুন। আমাদের শিশুদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিশু জীবন ও তাঁর রাজনীতিজীবনি তাদের মধ্যে ঢুকিয়ে দিতে হবে।

বিকালে উপজেলা নির্বাহী অফিসার মো.আলী আফরোজ বলেন- আজকের এই চমৎকার আয়োজন আমাদের সবার মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করবে। এখান থেকে আপনাদের শিশুরা অনেক কিছু শিখার আছে। তাছাড়া সব পরিবার পরিজনের মধ্যে পরিচিতি লাভের মধ্যে দিয়ে একে অপরের বিপদ আপদে এগিয়ে আসার মানিষিকতা সৃষ্টি হবে বলে আমি বিশ্বাস করি। এছাড়াও সুষ্ঠ বিনোদনের মধ্যে দিয়ে আমাদের সারা দিনের কান্তি দূর হয় একই সাথে মন-মানুষিকতও পরিবর্তনের সৃষ্টি করে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, ফরিদগঞ্জ এ.আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমিন কাজল, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন ও মশিউর রহমান মিটু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলাম শিপন, বিষ্টি সাংবাদিক ফারুক আহম্মেদ,পূর্ব বড়ালী শাহাজাহান কবির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার আহমেদ প্রমুখ।

ফরিদগঞ্জ প্রেসক্লাব সভাপতি নুরুন্নবী নোমান’র সভাপতিত্বে সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তীর দিকনির্দশনায় খেলাধুলা পরিচালনা করেন নূরুল ইসলাম ফরহাদ ও ডিপিওডির পরিচালক মমতাজ উদ্দিন মিলন, ধারাভাষ্যকারে ছিলেন সাংবাদিক কামরুজ্জামান ও মশিউর রহমান মনা মাস্টার, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র পরিচালনা করেন রাসেল হাসান। অনুষ্ঠানের সার্বিক তত্ত¡াবধানে ছিলেন সাবকে সভাপতি ও উন্নয়ন কমিটির চেয়ারম্যান মামুনুর রশিদ পাঠান। সন্ধ্যায় পুরস্কার বিতরণের মধ্যদিয়ে দিনব্যাপী কর্মসূচির পরিসমাপ্তি হয়।

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার : ০৮:১৩ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
260 জন পড়েছেন