‘মতলব উত্তরকে মডেল উপজেলায় রূপ দেবো’

একান্ত সাক্ষাৎকারে উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস

0
14

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। শপথ গ্রহণের পর তিনি তাঁর অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, মতলব উত্তর উপজেলাকে নান্দনিক করাকে কার্যপরিকল্পনার প্রথম হিসেবে গুরুত্ব দিয়ে একটি ‘স্বপ্নের উপ-শহর’ হিসেবে তৈরি করবেন বলে জানিয়েছেন তিনি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

তিনি মতলব উত্তর উপজেলাকে নান্দনিক ও উপশহরে পরিণত করার আরো কিছু পরিলকল্পনা তুলে ধরেন। শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতি ও রাজনৈতিক ভাবে সারাদেশ জুড়ে রয়েছে এ উপজেলার খ্যাতি। বিশ্বের বেশীর ভাগ দেশে ব্যবসা অঙ্গনকে বাতিয়ে রাখা এই উপজেলার মানুষ সব দিক দিয়ে এগিয়ে গেলেও সময় উপযোগী উন্নয়নের ছোয়া লাগেনি অনেক এলাকায়। বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধের আগে ও পরে রাজনৈতিক ভাবে অবহেলিত হয়ে উন্নয়নের মাত্রা ছিল দেশের প্রত্যন্ত অঞ্চলের চেয়ে কম।

বাংলাদেশের সূচনা লগ্ন থেকে রাজনৈতিকভাবে অবহেলিত হয়ে প্রায় ঝিমিয়ে পড়েছে মতলব উত্তরের উন্নয়ন, অগ্রগতি ও সামাজিক উন্নতি। হাজারো ঐতিহ্য নিয়ে গঠিত উপজেলাকে একটি নান্দনিক উপজেলা হিসেবে গড়তে বাস্তবমূখী পরিকল্পনা নিয়ে পরিকল্পনাবিদ, সুধী সমাজ এবং সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে একটি নান্দনিক উপ শহরে রূপ দেয়ার চিন্তা থেকেই নির্বাচনে অংশ নেয়া। তরুন প্রজন্মের সাথে নিজেকে একাকার করে দিয়ে তাদের সাথে নিয়ে কাজ করলে যে কোন ধরনের উন্নয়ন করা সম্ভব। অতীতে অনেক কাজ আমি ও আমার সংগঠনের মাধ্যমে করেছি। আশা করি ভবিষ্যতেও নতুন প্রজন্মকে সাথে নিয়ে সামাজিক আন্দোলনের মাধ্যমে সকল সমস্যা সমাধান করা সম্ভব।

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার : ০৮:০৫ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
111 জন পড়েছেন