সমাজের প্রতিটি মানুষের সহযোগিতা-ই পারে অপরাধ নির্মূল করতে : শাহরাস্তি ওসি শাহআলম

শাহরাস্তির ইছাপুরা উচ্চ বিদ্যালয়ে মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং বিরোধি সভা

0
41

মোঃ কামরুজ্জামান সেন্টু :
সমাজের প্রতিটি স্তরের মানুষ আন্তরিক ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিলে সকল সামাজিক অপরাধ নির্মূল করা সম্ভব। মাদকের বিষাক্ত ছোবলের শিকার হতে কোন শ্রেণির মানুষ নিস্তার পাচ্ছে না। আজকে নিজেদের মধ্যে সচেতনা ও সামাজিক ভাবে প্রতিরোধ গড়ে না তুললে এ থেকে পরিত্রাণ পাওয়া কষ্টকর। তাছাড়া এখনো মানুষের মাঝে বাল্যবিবাহের প্রবণতা রয়ে গেছে। সরকার যত কঠোর আইন সৃষ্টি করুক না কেন আমরা নিজেরা সচেতনা না হলে বাল্য বিবাহের প্রবণতা থেকে বের হয়ে আসা যাবে না। একটি বাল্য বিবাহের কারণে একটি শিশু কিংবা একটি পরিবার সম্পূর্ণ ঝুঁকিতে পড়ে যায়।

মঙ্গলবার দুপুরে চাঁদপুরের শাহরাস্তির টামটা উত্তর ইউনিয়নের ইছাপুরা উচ্চ বিদ্যালয়ে মাদক, বাল্যবিবাহ ও ইভটিজিং বিরোধি সভায় প্রধান অতিথির বক্তব্যে শাহরাস্তি মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহ আলম উপরোক্ত কথাগুলো বলেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এ সময় তিনি আরো বলেন, প্রথমে স্বাস্থ্য ঝুঁকি পরবর্তীতে মৃত্যু পর্যন্ত হতে পারে। এমনকি অল্প বয়সে বিয়ে দেয়ার কারণে সংসারে অশান্তি সহ নানাবিধ সমস্যার সম্মুখিন হতে হয়। স্কুল, কলেজগামী শিক্ষার্থী সহ সমাজের কোথাও যেন মেয়েরা ইভটিজিংয়ের শিকার না হয় সেদিকে সকলকে দৃষ্টি রাখতে হবে। আজকাল সামাজিক সম্মানহানির কারণে অনেকেই ইভটিজিংয়ের শিকার হতে আত্মহত্যার মতো পথ বেঁছে নিচ্ছে। আমরা সকলের প্রতি আহবান করবো ইভটিজিংয়ের শিকার হয়ে জীবন দিলেই সমস্যার সমাধান হয় না। প্রতিটি স্তর থেকে এর প্রতিবাদ এমনকি সামাজিক সচেতনার মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাহলেই একটি সুন্দর, সুখি ও সমৃদ্ধশালি সমাজ-দেশ গঠন সম্ভব হবে। আজকের শিক্ষার্থীরা সামাজিক অপরাধ সম্পর্কে অবহিত হয়ে এর থেকে দূরে থাকার প্রত্যয় নিয়ে একটি সুস্থ জীবন গঠনের চেষ্টা করবে। তোমাদের মধ্য থেকেই দেশের আগামীর ভবিষ্যত তৈরী হবে। প্রতিটি শিক্ষার্থী সু-শিক্ষায় শিক্ষিত হয়ে পরিবার, দেশ ও জাতির কল্যাণে কাজ করবে এমনটাই প্রত্যাশা করবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলম কিবরিয়ার সভাপতিত্বে ও যুবলীগ নেতা মোঃ মহিউদ্দিনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, সকল শ্রেণির শিক্ষার্থী ও এলাকার সুধিজন।

প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
173 জন পড়েছেন