ফরিদগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : দখলমুক্ত ফুটপাত

0
38

আনিছুর রহমান সুজন :
চাঁদপুরের ফরিদগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে উপজেলা সদর বাজারের ফুটপাত দখলমুক্ত করেছেন। এসময় অন্তত দশটি ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে সহকারি কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মমতা আফরিন এই অভিযান পরিচালনা করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এর আগে তিনি রোববার সন্ধ্যায় উপজেলার চান্দ্রা বাজারে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ মালামাল রাখায় ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের-২০১৯ এর বিভিন্ন ধারায় এই অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা করেন বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

সোমবার দুপুরে ভাই ভাই ফার্মেসিকে ৫ হাজার টাকা, ওয়ানস্টারকে ৫ হাজার টাকা, জনতা হোটেলকে ৩ হাজার টাকা, শাহী হোটেলকে ৩ হাজার টাকা, মৌচাক কনফেকশনারি ১৫শত টাকা, খলিল মুদি স্টোরকে ৩ হাজার টাকা, লিটন স্টোর ৫শত টাকা আবুল কাসেম ফলের দোকানকে ২হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া রোববার সন্ধ্যায় ফরিদগঞ্জের চান্দ্রা বাজারে মেয়াদোত্তীর্ণ ও নিম্নমানের মালামাল দোকানে রাখার অভিযোগে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এসময় মেয়াদোত্তীর্ণ বিস্কুট ও খেজুর নষ্ট করা হয়। চান্দ্রা বাজারের ব্যবস্যায়ী মোঃ হারুন তালুকদারের দোকানে ৫১ ধারায় ১০ হাজার টাকা, মোঃ এমরান হোসেনের দোকানে ৫০ ধারায় ২ হাজার টাকা, নিতাই চন্দ্রের দোকানে ৫১ধারায় ৫ হাজার টাকা, মোঃ স্বপন ভূঁইয়ার দোকানে ৩৭ ধারায় ২ হাজার টাকা , মোঃ জাহাঙ্গীর কাজির দোকানে ৫১ ধারায় ১০ হাজার টাকা নগদ জরিমানা করা হয় ।

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার : ০৭:৪৭ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
107 জন পড়েছেন