নাসিকের ড্রেনের কাজে ঝুঁকিতে জনজীবন

0
13

চাঁদপুর রিপোর্ট ডেস্কঃ
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) কোনো নিয়ম না মেনে ড্রেনের কাজের কারণে চরম ঝুঁকিতে পড়েছে স্থানীয়রা। এ কারণে যেকোনো মুহূর্তে ট্রান্সফরমারসহ একটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়তে পারে। এতে বিদ্যুতায়িত হওয়াসহ নানা দুর্ঘটনায় হতে পারে প্রাণহানিও।
রোববার (১২ মে) সরেজমিন নারায়ণগঞ্জের নিতাইগঞ্জের ২১ শাহসুজা রোডে এ চিত্র দেখা গেছে।
দেখা যায়, এ সড়কটিতে চলছে নাসিকের ড্রেনের কাজ। কাজের কারণে খোঁড়াখুঁড়ি করা হয়েছে সড়কে। এতে মাটির নিচ দিয়ে যাওয়া ওয়াসা ও গ্যাসের লাইনেও দেখা দিয়েছে লিকেজ। আর খোঁড়াখুঁড়ির একপর্যায়ে এখানে থাকা বৈদ্যুতিক খুঁটি প্রায় ভেঙে পড়ার অবস্থা। পরে ড্রেনের কাজে নিয়োজিত শ্রমিকরা বাঁশ দিয়ে ঠেকিয়ে আটকে রাখে বৈদ্যুতিক খুঁটিটি। যেকোনো মুহূর্তে এ খুঁটি ভেঙে পড়ে বৈদ্যুতিক লাইনে বিপর্যয়সহ দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা এলাকাবাসীর।
এলাকাবাসীর অভিযোগ, অনভিজ্ঞ, আনাড়ি শ্রমিক দিয়ে ড্রেনের কাজ করাচ্ছে নাসিক। আর তাই এ ধরনের ভুল হয়েছে। ওয়াসার লাইনগুলো তারা মাটি খুঁড়তে গিয়ে লিকেজ করে ফেলেছে। ফলে ওয়াসা যখন পানি ছাড়ে তখন ড্রেন ও আশপাশ পানিতে ভরে যায়। একই অবস্থা হয়েছে গ্যাসের ক্ষেত্রেও। গ্যাসের লাইনেও দেখা দিয়েছে লিকেজ। ফলে গ্যাস বের হওয়ার শব্দও হচ্ছে এখানে। আর বৈদ্যুতিক খুঁটিতো যেকোনো মুহূর্তে ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
এলাকাবাসী ও নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জানান, এখানে ডিপিডিসি এ খুঁটিটি ঠিক করছে না। ওয়াসাও একাধিকবার দেখে গেলেও পানির লাইনগুলো ঠিক করছে না। নাসিকের ঠিকাদারও সঠিকভাবে কাজ করছেন না। এতে স্থানীয়রা রয়েছে নানা সমস্যায়। যেকোনো মুহূর্তে এখানে দুর্ঘটনা ঘটতে পারে। আমরা মেয়র, ডিপিডিসি ও ওয়াসাসহ সংশ্লিষ্ট সবার কাছে দ্রুত এ সমস্যা থেকে এলাকাবাসীকে মুক্তি দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

প্রকাশিত : ১৩ মে ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

http://picasion.com/

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
112 জন পড়েছেন
http://picasion.com/