ফরিদগঞ্জে ৪০ দিনের কর্মসূচিতে ব্যাপক অনিয়মের অভিযোগ

ফরিদগঞ্জ প্রতিনিধি:
ফরিদগঞ্জে ৪০ দিনের কর্মসূচিতে ব্যাপক অনিয়োমের অভিযোগ উঠে। চলমান ৪০ দিনের কর্মসূচিতে ৪০জন লেবার বরাদ্ধ দেওয়া হয়। উপজেলা বাস্তবায়ন কর্মকর্তার কর্যালয় থেকে কিন্তু ১১নং চর দুখিয়া ইউনিয়ন চেয়ারম্যান কতৃক ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

সরজমিনে জানাযায়, উপজেলা সন্তেসপুর গ্রামের মুকবুলের দোকান হইতে পূর্ব সন্তেসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রর্যন্ত মাটি কাঁটার জন্য প্রায় দেড় কিলোমিটার রাস্তার কাজ মাটি কেটে সংস্কারের জন্য বারাদ্ধা করা হয়েছে বলে যানাগেছে। চলমান প্রক্রিয়া দেখা যায় ৪০ দিনের স্থলে চেয়ারম্যান নিজে তদারকি করে সাত দিনের মাথায় কাজ সম্পন্ন করেছে বলে স্থানীয় লোকজন যানান।

স্থানীয় আমির হোসেন যানান, পূর্বের কাঁছা রাস্তা ভালই ছিল। বর্তমানে রাস্তার উপরে পাশের খাল থেকে কাঁদা ছিটিয়ে দেওয়ার জন্য চলাচলের অনোপযোগী হয়ে পড়েছে।

বেপারী বাড়রি রাস্তার উপরে যে স্থানে মাটি কেটে সংস্কার কথা থাকলে ও কিন্তু মাটি কাটা হয়নি।

লেবার আবুল বাসার বলেন, প্রথম দিন কর্মরত ছিল ৩জন দ্বিতীয় দিন ছিল ৮জন তৃতীয় দিন ছিল ১১জন লেবার দিয়ে প্রায় দেড় কিলোমিটার কাঁচা রাস্তার ৪০ দিনের কাজ সর্ম্পন করা হয়।

এলাকা বাসির প্রশ্ন কি ভাবে চেয়ারম্যান সাত দিন কাজ করে ৪০ দিনের বিল উত্তোলন করেন?

এবিষয়ে ১১নং চর দুখিয়া পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান বাছির আহাম্মদ বলেন, কাজ যদি কম হয়ে থাকে তা হলে আবার করে দেব। আরেক প্রশ্নের জবাবে বলেন আমি প্রতিদিনই কাজ চলমান আবস্থায় আছে।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করেও যোগাযোগ সম্ভব হয়নি।

প্রকাশিত : ২৫ মে ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার : ০২:৩৩ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

324 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়