মাদকের ব্যাপারে কোন সুপারিশ না থাকলে পুলিশ ভাল ভূমিকা রাখতে পারে– এএসপি আফজাল হোসেন

ফরিদগঞ্জে ওপেন হাউজ ডে

0
87

ফরিদগঞ্জ প্রতিনিধিঃ
সোমবার বিকালে ফরিদগঞ্জ থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। অফিসার ইনচার্জ মোঃ আবদুর রকিবের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, মাদকের ব্যাপারে কোন সুপারিশ না থাকলে পুলিশ ভাল ভূমিকা রাখতে পারে। ফরিদগঞ্জে কোন সুপারিশ না থাকায় এখানে মাদক বিরুদ্ধে পুলিশ ভাল ভুমিকা গ্রহণ করতে পারছে। কিন্তু এই ধারা আরো জোরালো করতে হবে। মাদকসহ সকল অপরাধগুলো থেকে নিরাময় পেতে আমাদের প্রতিটি বাজারে ব্যবসায়িদের স্ব-উদ্যোগে টহল, কমিউনিটি পুলিশিং এর সদস্যদের কাজে লাগানো এবং সর্বোপরি পুলিশকে তাৎক্ষনিক তথ্য দেয়ার কাজটি করতে হবে। ইতোমধ্যেই উপজেলার খাজুরিয়া ও আষ্টা বাজার ব্যবসায়িরা রাত্রিকালিন বিশেষ ব্যবস্থা নিয়েছে, যা অনুকরণিয়। অর্থাৎ আমরা নিজেদের স্বার্থেই মাদকসহ সকল অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াবো।
তিনি উপজেলা কমিউনিটি পুলিশিং উপজেলা ও ইউনিয়ন কমিটির পুনঃ গঠনের বিষয়ে কাজ চলছে বলে জানিয়ে বলেন, কার্যক্রমকে গতিশীল করতে কমিউনিটি পুলিশিংকে রিফর্ম করা প্রয়োজন। আশা করছি নুতন কমিটি আসলে কার্যক্রম আরো গতিশীল হবে। তবে আপনাদের একটি কথা মনে রাখতে হবে, মাদকের সাথে জড়িত এমন পরিবারের কেউ যেন কমিউনিটি পুলিশিং এর সাথে জড়িত না হতে পারে, সে ব্যাপারে খেয়াল রাখতে হবে।
সভায় উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রিপনের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ পরিদর্শক (তদন্ত) অহিদুল ইসলাম, ফরিদগঞ্জ বাজার ব্যবসায়ি কমিটির আহ্বায়ক অহিদুর রহমান পাটওয়ারী, কমিউনিটি পুলিশিং এর সদস্য আহসান হাবিব নেভী, মনির হোসেন, আনোয়ার হোসেন খোকন, কামাল পাটওয়ারী, মাইনুদ্দিন পাটওয়ারী, টিপু সুলতান সরকার, টেলু মেম্বার ও মাসুদ পাটওয়ারী।

প্রকাশিত : ২১ মে ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

http://picasion.com/

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
221 জন পড়েছেন
http://picasion.com/