‘মা-বোনরা প্রশিক্ষণ নিয়ে কাজ শুরু করলে স্বচ্ছলতা ফিরতে সময় লাগবে না’

আনিছুর রহমান সুজন :

ফরিদগঞ্জে দারিদ্রতা দূরীকরণে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেছেন, একটি সেলাই মেশিন শুধু একটি মেশিন নয়, একটি জীবিকা নির্বাহের অন্যতম চালিকা শক্তি। আমরা ছেলে বেলায় দেখেছি আমাদের মা খালারা পরিবারের স্বচ্ছলতা থাকার পরও সেলাই মেশিন দিয়ে আমাদের জামা কাপড় সেলাই করতো। এরকম অনেক পরিবার রয়েছে, যেখানে একটি সেলাই মেশিন দিয়েই একটি পরিবারের সংসার খরচ চলে। পুরুষরা বাইরে নানা রকম কাজ করছে, তাদেরকে আর্থিক সার্পোট প্রদানের উদ্দেশ্যে আমাদের মা বোনরা যদি সেলাই প্রশিক্ষণ নিয়ে সেলাই মেশিন নিয়ে কাজ শুরু করেন, তবে সেই পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফিরতে বেশি দিন লাগবে না।

তিনি দারিদ্রতা দূরী করণে সেলাই মেশিন প্রদানের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, আমাদের সকলেরই আহসান হাবিবের মতো সমাজ উন্নয়নের প্রচেষ্টা চালাতে হবে। তবেই জাতির পিতার সোনার বাংলার দেখা মিলবে।

গতকাল রোববার সন্ধ্যায় ফরিদগগঞ্জ প্রেসক্লাবে কলাবাগান বাজারের পরিচালক আহসান হাবিব এর উদ্যোগে দরিদ্রদের মাঝে দারিদ্রতা দূরী করণে সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সময় টিভির স্টাফ রির্পোটার সাংবাদিক ফারুক আহমদ এর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ আলী আফরোজ, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান জি এস তছলিম আহাম্মদ, মাজুদা বেগম, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম রিপন।

এছাড়া সাংবাদিকদের মধ্যে প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান ও বর্তমান সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী শুভেচ্ছা বক্তব্য রাখেন।

আলোচনা শেষে অতিথিবৃন্দ পৌর এলাকার নির্বাচিত মহিলাদের হাতে সেলাই মেশিন তুলে দেন।

 

প্রকাশিত : ০৫ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার : ০৮:৩৬ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

418 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়