শিক্ষকদের লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ

0
27

গোলাম নবী খোকন, বিশেষ প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তরে বাগানবাড়ি আইডিয়েল একাডেমি’র প্রধান শিক্ষক ও একজন সহকারি শিক্ষককে স্কুলে বহিরাগত লোক এসে লাঞ্ছিত করায় শিক্ষার্থীরা আজ সকালে বিক্ষোভ করে।

http://picasion.com/

সকাল ৯ টা থেকে প্রায় ৩ ঘন্টা মতলব ফেরীঘাট-বেলতলী আঞ্চলিক মহাসড়কে টুল টেবিল জ¦ালিয়ে অগ্নিকান্ড করে অবরোধ করে রাখে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীরা জানায়, স্থানীয় ইছাখালী গ্রামের মোতাহার হোসেন বাচ্চু মেম্বারের ছেলে মাহাতাব হোসেন জিকু গত কয়েকমাস যাবৎ স্কুলে এসে চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় প্রধান শিক্ষক আব্দুল আজিজ ও সহকারি শিক্ষক মো. জিয়াউল হক স্যারকে স্কুলে এসে লাঞ্চিত করেছে। তাদেরকে অকথ্য ভাষায় গালমন্দ করেছে। আমরা এই অপমানের বিচার চাই।

সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত স্কুলে ফিরে যাবো না ¯েøাগানে মিছিল করে এবং ক্লাস বন্ধ রাখা হবে বলে ঘোষনা দেয় শিক্ষার্থীরা।


শিক্ষক মো. জিয়াউল হক বলেন, গত কয়েকদিন যাবৎ জিকু স্কুলে এসে আমাদের সাথে আচরণ খারাপ করতে থাকে। সর্বশেষ গত বৃহস্পতিবার অফিসে এসে টাকা চায়। তাকে টাকা না দেওয়ায় আমাকে ও প্রধান শিক্ষককে অকথ্য ভাষায় গালমন্দ করে ও লাঞ্চিত করেছে।

প্রধান শিক্ষক আব্দুল আজিজ জানান, আমরা এই ঘটনার আইনগত ব্যবস্থা নিবো। শিক্ষকদের অপমান শিক্ষার্থীরা সহ্য করতে না পেরে রাস্তায় নেমে গেছে। আমরা তাদের নিয়ন্ত্রণ করা চেষ্টা করছি।

এলাকাবাসী জানান, জিকু আগে থেকেই এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড করে আসছে। এলাকার বিভিন্ন জনের কাছ থেকে সে চাঁদাবাজি করেছে। তাকে কিছু বললে দলীয় ভয় দেখায়। খোঁজ নিয়ে জানা গেছে, জিকু ওই ঘটনার পর থেকেই বাড়িতে নেই।

প্রকাশিত : ১১ মে ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার : ০৯:৫৩ PM

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
287 জন পড়েছেন
http://picasion.com/