Haimchor fony

হাইমচরে ফণির ক্ষয়ক্ষতি রোধে প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
বঙ্গপোসাগরে সৃষ্ট ঘূর্র্ণিঝড় ফণি’র ক্ষয়ক্ষতি রোধে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে চাঁদপুর জেলার হাইমচর উপজেলা প্রশাসন।

এ লক্ষ্যে হাইমচর উপজেলার সরকারি ব্যবস্থাপনায় ২০টি আশ্রয়ণ কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। ব্যাপক প্রচার প্রচারণার মাধ্যমে বেড়ি বাঁধের বাহিরে থাকা লোকজনদের আশ্রয়ণ কেন্দ্রে আসার জন্য অনুরোধ করা হয়েছে। নদীতে থাকা সকল জেলেদের নিরাপদ আশ্রয়ে চলে আসার জন্য এবং মেঘনায় চলাচলকারি যাত্রীবহনকারি ট্রলার সমূহকে নিরাপদে থাকার জন্য মাইকিং করেছে হাইমচর থানা পুলিশ।

আজ শুক্রবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী ও উপজেলা নির্বাহি অফিসার ফেরদৌসি বেগমের নেতৃত্বে হাইমচর থানা পুলিশ, ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ বিভিন্ন আশ্রায়ন কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

উপজেলা পরিষদ চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী বলেন, ঘূর্ণিঝড় ফণি’র ক্ষয়ক্ষতি রোধে উপজেলার আশ্রয়ন কেন্দ্র, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে দুর্গত মানুষের আশ্রয়ের জন্যে প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সকল কমিউনিটি ক্লিনিককে দুর্গত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্যে প্রস্তুতি গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলার সকল মুদি দোকান, বেকারি ও খাবার হোটেলগুলোকে শুকনো খাবার মজুদ রাখার জন্যে অনুরোধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম চাঁদপুর রিপোর্ট প্রতিবেদকে জানান, উপজেলা প্রশাসনের পক্ষ হতে ত্রাণসামগ্রী, শুকনো খাবার ও দুর্গত মানুষের সেবার জন্যে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আমরা আশা করি ঘূর্ণিঝড় ফণি যদি হাইমচরে আঘাত হানে আমরা তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত জনসাধারণের সেবা দিতে পারবো।

প্রকাশিত : ০৩ এপ্রিল ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার : ০৪:০০ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

487 জন পড়েছেন
শেয়ার করুন