ব‌রিশা‌লের ৩৩১ আশ্রয়‌কে‌ন্দ্রে ৪০ হাজার মানুষ

0
13

চাঁদপুর রিপোর্ট ডেস্কঃ
ব‌রিশা‌লের ৩৩১টি আশ্রয়কে‌ন্দ্রে ৪০ হাজা‌রেরও বেশি মানুষ আশ্রয় নি‌য়ে‌ছেন। ঘূর্ণিঝড় ‘ফণী’ আঘাত হানলে প্রাণহা‌নি এড়া‌তে জেলা প্রশাসনের উদ্যোগে তারা নিরাপদে সরে এসেছেন।
শুক্রবার (০৩ মে) রাত ৮টার দি‌কে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন ব‌রিশাল জেলা প্রশাসক এসএম অ‌জিয়র রহমান এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল ল‌তিফ।
ব‌রিশাল জেলা প্রশাসক এসএম অ‌জিয়র রহমান জানান, জেলার আশ্রয় কেন্দ্রগু‌লোর ম‌ধ্যে ২৫০টি শিক্ষাপ্র‌তিষ্ঠান র‌য়ে‌ছে। যেখা‌নে মোট এক লাখ ৬২ হাজার ৫শ’ মানু‌ষের ধারণক্ষমতা র‌য়ে‌ছে। আশ্রয়‌কেন্দ্র ও সেখা‌নে আশ্রয় নেওয়া মানু‌ষের দেখভালসহ যাবতীয় কা‌জে জেলা প্রশাস‌নের কর্মকর্তাসহ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তারা দা‌য়িত্ব পালন কর‌ছেন। এরইম‌ধ্যে আশ্রয়‌কে‌ন্দ্রে অবস্থান করা মানুষ‌দের স্থানীয়ভা‌বে সংগ্রহ করা শুক‌নো খাবার দেওয়া হ‌য়ে‌ছে।
তি‌নি জানান, আজ জুমার নামজে ২ হাজার ২৭৫টি ও ১০১টি অন্যান্য উপাসনাল‌য়ে বি‌শেষ প্রার্থনা করা হ‌য়ে‌ছে।
ব‌রিশাল জেলায় মোট ১৫৫টি স্বেচ্ছা‌সেবক টিম র‌য়ে‌ছে, মে‌ডি‌কেল টিম র‌য়ে‌ছে ৪০৮টি। এছাড়াও আশ্রয়‌কেন্দ্রভি‌ত্তিক ৩৩১টি নিরাপত্তা ও মে‌ডি‌কেল টিম নি‌শ্চিত করা হ‌য়ে‌ছে। দ্রুত ত্রাণ বিতরণের জন্য ২৫ হাজার প্যা‌কেট শুক‌নো খাবা‌রের ব্যবস্থা রাখা হ‌য়ে‌ছে।
এককথায় দু‌র্যোগ মোকা‌বেলায় আমরা প্রস্তুত র‌য়ে‌ছি। সরকা‌রি-বেসরকা‌রি কর্মকর্তা-কর্মচারী, জনপ্র‌তি‌নি‌ধি, স্বেচ্ছা‌সেবকসহ সবাই মি‌লে দু‌র্যোগ মোকা‌বিলায় কাজ কর‌ছি। যেমন মে‌হে‌ন্দিগ‌ঞ্জের অনেক চরাঞ্চল থেকে কোস্টগার্ড সাধারণ মানুষ‌কে আশ্রয়‌কে‌ন্দ্রে নি‌য়ে আস‌তে সহায়তা ক‌রে‌ছেন। আনসার, ফায়ার সা‌র্ভিস, পু‌লি‌শের সব ইউ‌নিটসহ নৌ-বা‌হিনীও আমা‌দের সঙ্গে র‌য়ে‌ছেন।

প্রকাশিত : ০৩ মে ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
90 জন পড়েছেন