৪নং কালচোঁ ইউনিয়নের অসমাপ্ত রাস্তাগুলো পাকাকরণের উদ্যোগ নিলেন মেজর রফিকুল ইসলাম

0
23

মিজানুর রহমান রানা :
চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৪নং কালোচোঁ ইউনিয়নের বিভিন্ন রাস্তাগুলো পাকাকরণের উদ্যোগ নিলেন হাজীগঞ্জ শাহরাস্তি (চাঁদপুর-৫)-এর সংসদ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। দীর্ঘদিন ধরে এসব রাস্তা মেরামত না হওয়ায় এলাকার মানুষের ও যানচলাচলের অসুবিধার সৃষ্টি হতো।

এ ব্যাপারে ২৬ এপ্রিল ২০১৯ খ্রি. তারিখের প্রেরিত এক পত্রের মাধ্যমে জানা গেছে, নি¤œবর্ণিত রাস্তাগুলোর পাকাকরণের প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

রাস্তাগুলো হচ্ছে : ৪নং কালোচোঁ ইউনিয়নের রামপুর বাবুরপুল-বেতিয়াপাড়া রোড থেকে সিদলা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত। বাকিলা জিসি কালচোঁ দক্ষিণ (রামপুর) রোড (৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়নের অংশ)। কালচোঁ দক্ষিণ ইউনিয়ন ওড়পুর মাজার গেট কালচোঁ রোড (লন্ডনি বাড়ি, পিরোজপুর) থেকে মোহাম্মদপুর রোড। রামপুর বাজার কালচোঁ রোড থেকে (সৈয়দপুর কর্মকারবাড়ি/জাকির বেপারি বাড়ি) থেকে সৈয়দপুর উত্তর পাড়া মাদ্রাসা থেকে বাজনাখাল সৈয়দপুর মসজিদ রোড। রামপুর জনতা বাজার রোড, চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বানিয়াকান্দি বাজনাখাল পর্যন্ত। রামপুর জনতা বাজার রোড (সাকছিপাড়া) বাজনাখাল চাঁদপুর সরকারি প্রা. স্কুল রোড। হাজীগঞ্জ-তারাপল্লা রোড (রুস্তম লন্ডনি বাড়ি) থেকে কালচোঁ নেছারাবাদ সালেহিয়া ডিগ্রি মাদ্রাসা রোড পর্যন্ত। রামপুর-ভাটরা রোড (ভাটরা মধ্যপাড়া রোড, সংযুক্ত লিংক রোড ভাটরা ঢালিবাড়ি রোড) পর্যন্ত। বলাখাল-নারায়ণপুর রোড (সৈয়দপুর তালুকদার বাড়ি-নজরুল ডাক্তার বাড়ি) থেকে সৈয়দপুর পশ্চিমপাড়া প্রধানিয়া বাড়ি রোড থেকে বাজনাখাল উত্তর পাড়া রোড) পর্যন্ত। বলাখাল-নারায়ণপুর রোড (আমিন ভূঁইয়া বাড়ি রোড থেকে চৌকিদার বাড়ি) পর্যন্ত। বাকিলা-রামপুর ইউপি রোড (পাঠানবাড়ি রোড থেকে নওহাটা সিদলা সরকারি প্রা. স্কুল থেকে ফুলছোঁয়া রোড) পর্যন্ত। বলাখাল-নারায়ণপুর রোড (রামপুর সুভাস স্বর্ণকার রোড থেকে বেপারি বাড়ি রোড থেকে বিশ^নাথ মেম্বার বাড়ি রোড) পর্যন্ত।

এ বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগ ৪নং কালচোঁ দক্ষিণ ইউনিয়ন শাখার সভাপতি মো. শাহজালাল মজুমদার জানান, আমাদের অত্র এলাকার হাজীগঞ্জ শাহরাস্তি (চাঁদপুর-৫)-এর সংসদ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি অত্যন্ত নিষ্ঠাবান। তিনি নির্দেশনা দিয়েছেন যাতে এসমস্ত রাস্তার অসমাপ্ত কাজগুলো যাতে শীঘ্রই সমাপ্ত করে এলাকার মানুষের চলাচলের কষ্ট লাঘবে ত্বরিৎ ব্যবস্থা গ্রহণ করা হয়।

ইউনিয়নের সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, এসব রাস্তায় চলাচলে তাদের সমস্যা হতো। রাস্তাগুলো পাকাকরণর কাজ সম্পন্ন হলে মানুষের চলাচলের সমস্যা দূর হবে। তারা এ বিষয়ে মেজর (অব.) রফিকুল ইসলাম এমপিকে ধন্যবাদ জানান।

প্রকাশিত : ০৬ মে ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার : ১১:১৯ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
153 জন পড়েছেন