‘শিশু-বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ’ : ইমামসহ ৩ জনকে লিগ্যাল নোটিশ

0
37

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

 রাজধানীর উত্তরার ১০ নম্বর সেক্টরে কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির দ্বারা ‘শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ’ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করায় কমিটির সভাপতি, সম্পাদক ও ইমামকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

শনিবার দুপুরে বিষয়টি অত্যন্ত দৃষ্টিকটূ ও শিশু/বাচ্চাদের মনে নেতিবাচকভাবে আঘাত করেছে বলে উল্লেখ করে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. মেহেদী হাসান লিগ্যাল নোটিশটি পাঠান।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন :
হাকীম মিজানুর রহমান
ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

নোটিশে বলা হয়েছে, ‘আমাদের প্রিয় নবী হজরত মোহাম্মদ (সা.) শিশুদের অনেক ভালবাসতেন ও শিশুদের মসজিদে নিয়ে আসা ও নামাজ শিখানোর উৎসাহ দিতেন। এ ছাড়া, ধর্মীয় স্বাধীনতার বিষয়টি বাংলাদেশ সংবিধানের ৪১ অনুচ্ছেদ দ্বারা প্রতিষ্ঠিত করা হয়েছে বিধায় শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধবিষয়ক বিজ্ঞপ্তিটি সংবিধানের সুস্পষ্ট লঙ্ঘন ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার শামিল।’

নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে মসজিদ কমিটি কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিটি প্রত্যাহারপূর্বক বহুল প্রচারিত দৈনিক পত্রিকার মাধ্যমে বিষয়টির জন্য অনুশোচনা করে অবহিত করতে এবং শিশু ও বাচ্চাদের মসজিদে এসে নামাজ ও ইবাদত করার জন্য উৎসাহ প্রদান করতে বলা হয়েছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি মাসের ৮ তারিখে রাজধানীর উত্তরা ১০নং সেক্টরে কেন্দ্রীয় জামে মসজিদ কর্তৃপক্ষ ‘শিশু/বাচ্চাদের নিয়ে মসজিদে প্রবেশ নিষেধ’ ব্যানারটি টানানোর কিছু সময়ের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে এর ছবি সর্বত্র ছড়িয়ে পড়লে তা সমালোচনায় রূপ নেয়। এ বিষয়ে ফেসবুকে বিভিন্ন মন্তব্যের ঝড় বইছে।

প্রকাশিত : ১৫ মে ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার : ০৩:০৬ এএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
129 জন পড়েছেন