‘দেশে খাদ্যের কোনো অভাব নেই’

মতলব উত্তরে বিভিন্ন ইউনিয়নে সরকারি ত্রাণ বিতরণকালে নুরুল আমিন রুহুল এমপি

0
23

সফিকুল ইসলাম রানা :
মতলব উত্তর উপজেলার মোহনপুর, এখলাছপুর ও জহিরাবাদ ইউনিয়নের ঘূর্ণিঝড় ‘ফণী’ তে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে, ফতেপুর পশ্চিম ইউনিয়নে, কলাকান্দা ইউনিয়নের দশানী বেড়িবাঁধে, ষাটনল ও গজরা ইউনিয়নে সরকারি ত্রাণ বিতরণ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

বৃহস্পতিবার ২৩মে সকাল দশটায় এখলাছপুর লঞ্চঘাট সংলগ্ন জামে মসজিদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহŸায়ক এডভোকেট জসিম উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য এডভোকেট আলহাজ¦ মো. নুরুল আমিন রুহুল।

নুরুল আমিন রুহুল বলেন, বাংলাদেশে কোন মানুষ না খেয়ে থাকবে না সমাজের পিছিয়ে পড়া মানুষের ভাগ্য উন্নয়নে বর্তমান আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। গৃহহীনদের বাড়ি ঘর নির্মাণ করে দেবে সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত দেশ দরদী নেত্রী বিশে^ কোথাও নেই বলে বলেন তিনি।

রুহুল বলেন, দেশের একজন মানুষও না খেয়ে থাকবে না। আমার বাবা এ দেশ স্বাধীন করেছেন মানুষের মুখে হাসি ফোঁটাবার জন্য। আমি এসেছি আপনারা যেন উন্নত জীবনযাপন করতে পারেন সেজন্য কিছু করতে। বাবার স্বপ্ন ও লক্ষ্য ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার। আমি আমার বাবার স্বপ্ন পূরণের জন্য কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুত আছে, খাদ্যের কোন অভাব হবে না। সরকারি ভাবে ধান ও চাল ক্রয় করা হচ্ছে। দেশে খাদ্যের কোন অভাব নেই।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে, তখনই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে। আমি দেশ ও জনগণের সেবা করতে এসেছি। আমি আপনাদের জীবন মানের উন্নয়ন ঘটাতে চাই।

চাল বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, মতলব উত্তর থানার পরিদর্শক (তদন্ত) মোরশেদুল আলম ভঁ‚ইয়া, উপজেলা আওয়ামী লীগের সদস্য কাজী মিজানুর রহমান, ইউনিয়ন চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন মুরাদ, কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা ছাত্রলীগের সাবেক আহŸায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই প্রধান, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন নেতা, ইউপি সদস্য মাহমুদ হোসেন।

এ সময় প্রধান অতিথি সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল ঘূর্ণিঝড় ফণীর আঘাতে আহত হাসানকে নগদ অর্থ প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সদস্য রাধে শ্যাম সাহা।

দশানীতে বক্তব্য রাখেন- আওয়ামী লীগ সভাপতি এটিএম মজিবুর রহমান, ইউপি সদস্য মাহফুজ সরকার, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ছাদেক ছৈয়াল, সাবেক ইউপি সদস্য বোরহান উদ্দিন সরকার, যুবলীগ নেতা মনির হোসেন।

ষাটনলে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হানিফের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি। বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, উপজেলা আওয়ামী লীগের সদস্য কাজী মিজানুর রহমান, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, উপজেলা ছাত্রলীগের আহŸায়ক মাজহারুল ইসলাম মিজান, সাবেক আহŸায়ক আবদুর রব প্রধান, সাবেক আহবায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক, যুগ্ম আহŸায়ক এডভোকেট জসিমউদ্দিন, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মুক্তার হোসেন।

গজরা ইউনিয়নের শিল্প কলা একাডেমির সামনে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হানিফ দর্জি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ছানা উল্লাহ মোল্লা, সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান সরকার, ওটারচর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কামরুজ্জামান হারুন।

এ সময় উপস্থিত ছিলেন- ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার আলাউদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য গাজী নিয়াজ মোরশেদ ছোটন, গজরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

প্রকাশিত : ২৩ মে ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার : ০৩:৩৩ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
123 জন পড়েছেন