রায়পুরে দেড় লাখ মিটার কারেন্ট জাল আটক : ২ নৌকা জব্দ

0
12

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মেঘনা নদীতে আজ (শুক্রবার) ভোরে ও গতকাল রাতে কোস্টগার্ড ও মৎস বিভাগ যৌথ অভিযান চালিয়ে দেড় লাখ মিটার কারেন্ট জাল আটক করেছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এসময় দুইটি ইঞ্জিন চালিত নৌকাও আটক করা হয়।

ডায়াবেটিস প্রতিরোধ ও প্রতিকারে সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়ামুক্ত ভেষজ ঔষধ পেতে যোগাযাগ করুন- হাকীম মিজানুর রহমান : 0162-240650, 01777988889, ইবনে সিনা হেলথ কেয়ার, চাঁদপুর। যোগাযোগ : সকাল দশটা হতে রাত দশটা। নামাজের সময় ব্যতীত। এছাড়াও যৌন সমস্যা, শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), হার্টের ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

জব্দকৃত কারেন্ট জাল লোকজনের সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ মোতাছিম বিল্লাহ ও সিনিয়র মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন উপস্থিত ছিলেন।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ ভোরে উপজেলার চরবংশী ইউনিয়নের মেঘনা নদীতে কোস্টগার্ড ও মৎস বিভাগ যৌথ অভিযান পরিচালনা করে। এ সময় ঐ এলাকা থেকে প্রায় ১ লাখ মিটার কারেন্ট জাল আটক করা হয়। এছাড়া গতকাল রাতে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটিার কারেন্ট জাল আটক করে কোস্টগার্ড। অভিযানের সময় দুইটি ইঞ্জিন চালিত নৌকা লোকজনের সামনে বিকল করে দেওয়া হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল লোকজনের সামনে আগুনে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মোঃ কামাল হোসেন বলেন, অবৈধ কারেন্ট জাল আটকে সরকারের সংশ্লিষ্ট বিভাগ তৎপর রয়েছে। দুইদিনে দেড় লাখ মিটার অবৈধ কারেন্ট জাল আটক করে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে। অবৈধ কারেন্ট জাল আটকের সময় মাঝে মধ্যে সংঘবদ্ধ জেলেদের দ্বারা আক্রান্ত হন বলেও তিনি জানান। সরকারের কর্মসূচী বাস্তবায়নের জন্য অভিযান অব্যাহত থাকবে।

প্রকাশিত : ৩১ মে ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার : ০২:১৩ পিএম

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
62 জন পড়েছেন