দীর্ঘ বিরতীর পর পাখি ৬ দিয়ে গানের ভুবনে ফিরলেন কণ্ঠশিল্পী শান্ত

0
45

কবির হোসেন মিজি, অতিথি লেখক :

দীর্ঘ বিরতীর পর সিরিজ গানের পাখি ৬ নম্বর গান দিয়ে আবার গানের ভূবনে ফিরলেন, এক সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী শান্ত। বাংলাদেশের অডিও বাজার মন্দ হওয়ার পর থেকে মাঝখানে ৮/৯ বছর ধরে নিয়মিত গান থেকে দুরে থাকলেও পাখি ৬ গানে কণ্ঠ দেওয়ার পর থেকে এখন আবারো দর্শক শ্রোতারা গানের জগতে দেখতে পাবেন এই কণ্ঠশিল্পীকে। আবারো নতুন করে, নতুন কোনো কথায়, নতুন কোনো সুরে স্রোতাদের জন্য এখন থেকে নিয়মিত গাইবেন শান্ত।

http://picasion.com/

বাংলাদেশের অডিও বাজার যখন জমজমাট ছিলো তখন গ্রাম বাংলার দর্শক শ্রোতারা কন্ঠশিল্পী শান্তর গাওয়া, মাধুরী মরার আগে একবার যেনো তোরে দেখতে পাই, পাষান বন্ধুরে, একপৃষ্ঠা কাগজের কতো দাম, প্রিয়া পড়েছে লাল শাড়ীসহ বেশ কিছু গান খুব সহজেই গ্রহন করেছে। এখন থেকে ৮/৯ বছর আগে এসব গানগুলো দর্শকদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। কিন্তু দিনে দিনে যখন অডিও বাজারে ধস নামতে শুরু করে তখন শান্তর মতো বাংলাদেশের অনেক কন্ঠশিল্পীই গান থেকে অনেক দুরে সরে যান। সেই থেকে দীর্ঘ ৮/৯ বছর পর আবারো নতুন করে পাখি গান গাইলেন শান্ত।

জানা যায়, ইতোমধ্যে উদয়ীমান সংগীত পরিচালক ও ইউটিউভ চ্যানেল রংধনু মিউজিকের কর্ণধার আল আমিন খানের সুর ও সংগীতে এবং গীতিকার : আল আমিন বাপ্পীর কথায় পাখি ৬ নম্বর গানটি রংধনু মিউজিকের ব্যানারে ইউটিউবে প্রকাশিত হয়েছে। গানটি ব্যাপক সাড়াও জাগিয়েছে।

কণ্ঠশিল্পী শান্তর সাথে মুঠোফোনে কথা হলে তিনি এ প্রতিবেদককে জানান, মাঝখানে দীর্ঘ ৭/৮ বছর আমি গান থেকে অনেকটা দুরে থাকলেও মাঝে ফাঁকে ফাঁকে কয়েকটি গান করেছি। তবে নিয়মিত না হলেও এখন থেকে আমার ভক্ত শ্রোতাদের জন্য নিয়মিত গাইবো। তাইতো পাখি গান সিরিজের ৬ নম্বর গান দিয়ে শ্রোতাদের জন্য আবার নতুন করে যাত্রা শুরু করেছি। আমি সকলের দোয়া কামনা করছি।

পাখি গানের সংগীত পরিচালক আল আমিন খানের সাথে কথা হলে তিনি বলেন, আমি বেশ কয়েক মাস আগে থেকে পাখি শিরোনামে পাখি গানের সিরিজ শুরু করেছি। পাখি শিরোনামের ৫ টি গান ইমন খানের কন্ঠে ইউটিউবে প্রকাশিত হয়েছে। এতে পাখির জন্য দর্শকদের কাছেও ব্যাপক সাড়া পেয়েছি। সেজন্য দর্শকদেরকে ভালো কিছু উপহার দেয়ার জন্য এবং পাখি সিরিজে নতুনত্ব আনার জন্য পাখি ৬ নম্বর গানটি শান্তকে দিয়ে করিয়েছি। আশা করি পাখি সিরিজের আগামী গান গুলোও দর্শকদের ভালো লাগবে।

প্রকাশিত : ০৯ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
206 জন পড়েছেন
http://picasion.com/