পৃথিবীর কোন শক্তি আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য-উন্নয়ন ও অগ্রযাত্রাকে রুখতে পারবে না — মেজর রফিক

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ
পৃথিবীর কোন শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস, ঐতিহ্য, উন্নয়ন ও অগ্রযাত্রাকে রুখতে পারবে না। স্বাধীনতার পর হতে একের পর এক আওয়ামী লীগকে নিঃশেষ করে দেয়ার পরিকল্পনা হয়েছে। দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় আসতে দেয়া হয়নি। ওই সময় আমাদের বহু নেতাকর্মী মামলা-হামলার শিকার হয়ে নির্যাতিত হয়েছে। বিএনপি ও জামাত শিবিরের লোকজন আমাদের উপর অত্যাচার নিপিড়ন করেছে। বিগত ১১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। বর্তমানে বাংলাদেশ উন্নয়নের সাগরে ভাসছে। আওয়ামী লীগ ইতিহাস, ঐতিহ্য ও উন্নয়নকে তরান্বিত করে আজকে দেশকে বিশ্ব দরবারে মাথা উচু করে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। আমরা কোন কিছুতেই আর পিছিয়ে নেই। এখনো আমাদের উন্নয়নের পথে অনেক দূর যেতে হবে। এ উন্নয়ন থেকে আমাদের কেউ সরাতে পারবে না। আমরা জাতির পিতার সুযোগ্য কণ্যার বলিষ্ঠ নেতৃত্বে আগামী দিনে দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন ধরে রাখবো এই প্রত্যাশা করছি। শুক্রবার বিকেলে চাঁদপুরের শাহরাস্তির নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালি পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের প্যানেল স্পিকার-১, মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার ও স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম উপরোক্ত কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। আজকে প্রতিষ্ঠা বার্ষিকীতে সেই গণতন্ত্রের মহাপুরুষ আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। নতুন প্রজন্ম এ মহান নেতার সান্নিন্ধ্য থেকে বঞ্চিত হয়েছে। বিশ্বে যত নেতা রয়েছে বঙ্গবন্ধু তার মধ্যে অন্যতম। এ মহান নেতার বিরুদ্ধে অনেক চক্রান্ত হয়েছে। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট চক্রান্ত করে বঙ্গবন্ধুর পুরো পরিবারকে হত্যা করা হয়। সৌভাগ্যক্রমে আমাদের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা বেঁচে যান। আজকে তার হাত ধরেই বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে।
র‌্যালির শুভ উদ্বোধন শেষে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ফরিদ উল্যাহ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মিন্টু’র সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রিয় মহিলা যুবলীগের যুগ্ম সম্পাদিকা নাছরিন জাহান শেফালি, শাহরাস্তি পৌরসভার মেয়র আলহাজ্ব আবদুল লতিফ, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. ইলিয়াছ মিন্টু, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম মিন্টু।
এছাড়া সভায় উপজেলা, ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ২৯ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

265 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়