বাংলাদেশ আওয়ামী যুবলীগ তারুণ্যের দীপ্ত জয়গানের সংগঠন

মতলব উত্তর উপজেলা যুবলীগের বর্ধিত সভায় নুরুল আমিন রুহুল এমপি

0
41

মতলব উত্তর প্রতিনিধিঃ
বাংলাদেশ আওয়ামী যুবলীগ মতলব উত্তর উপজেলা শাখার উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৮ জুন) বিকেলে মতলব উত্তর উপজেলা অডিটোরিয়ামে উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী শরীফের সঞ্চালনায় বর্ধিত সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট মো. নুরুল আমিন রুহুল।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ তারুণ্যের দীপ্ত জয়গানের সংগঠন। যুব মেধা লালন, ধারণ এবং এর বিকাশই হলো যুবলীগের অন্যতম লক্ষ্য। যাতে আমরা মেধাভিত্তিক, যুক্তিবাদী, বিজ্ঞানমনস্ক যুব সমাজ গড়তে পারি। যুব শ্রেণী সমাজের মূল চালিকাশক্তি। মানুষের যে চারটি স্তর অতিক্রম করে তার মধ্যে যৌবনকালই হল শ্রেষ্ঠ কাল। যৌবনকালই হচ্ছে নিজেকে গড়ে তোলার শ্রেষ্ঠ সময়। সৃষ্টির কালই হল যৌবনকাল। যুবলীগকে আমরা অগ্রসরমান, পথিকৃৎ এবং যুব সমাজের আলোকবর্তিকা হিসেবে দেখতে চাই। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দেশ গড়ার ডাকে এখন তরুণরা প্রবাস থেকে ফিরে আসছেন। কারণ রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বাংলাদেশ এখন তরুণদের। যুবকদের দেশ। এই তরুণ ও যুবকরাই এখন সম্পদ। উচ্চশিক্ষা শেষ করে কৃষিকাজে জড়িত হচ্ছে-এই তরুণরা, এই যুবকরা। আধুনিক প্রযুক্তি ও উদ্ভাবন চিন্তা নিয়ে তরুণরা এগিয়ে আসছেন।
তিনি আরো বলেছেন, দেশের উন্নয়নের প্রধান বাধা মাদক ও জঙ্গিবাদ। মাদক, সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বর্তমান সরকার কঠোর অবস্থান নিয়েছেন। মতলবের মাটিতে কোন মাদক ব্যবসায়ী, জঙ্গি-সন্ত্রাসীদের স্থান হবে না। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর যারা তরুণ সমাজকে বিভ্রান্ত করে বিপথে চালিত করছে তাদের কেউই বিচারের হাত থেকে রেহাই পাবে না। সন্ত্রাস-জঙ্গীবাদ ও মাদকাসক্তের বিরুদ্ধে জনমত সৃষ্টি ও প্রতিরোধ গড়ে তোলার জন্য আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।
তিনি বলেন, একটা মানুষকে সর্বনাশের পথের ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা পরিবারকে ধ্বংসের দিকেও ঠেলে দেয়। সন্ত্রাস, মাদক, জঙ্গি মুক্ত করে একটি পরিচ্ছন্ন মতলব গঠন করব।
সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহিরুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য গাজী শাখাওয়াত হোসেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, রিপন পাটোয়ারী, নিজাম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল জমাদার, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু মোল্লা, ছেংগারচর পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, উপজেলা যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এ্যাডভোকেট মহসিন মিয়া মানিক, উপজেলা যুবলীগের দপ্তর সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা শাহাজালাল মাষ্ঠার, সাবেক ছাত্রলীগ নেতা এ্যাডভোকেট জসিম উদ্দিন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সেলিম মিয়া, ফরাজী কান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সবুজ, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল হাসানাত, গজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি টিটু মুন্সী, ফরাজী কান্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন, জহিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. বকুল হোসেন, এখলাসপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. বাদশা মিয়া, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মজিবুর রহমান, ষাটনল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক টিটু, সাদুল্যাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তার ঢালী, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি সফিক শিকদার, বাগানবাড়ি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. আবুল কাশেম, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, সুলতানাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. জিলানী।

প্রকাশিত : ২৯ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

http://picasion.com/

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
316 জন পড়েছেন
http://picasion.com/