সিলেট থেকে আখাউড়া পর্যন্ত সম্পূর্ণ নতুন রেললাইন নির্মাণে ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ

0
44

চাঁদপুর রিপোর্ট ডেস্ক :

http://picasion.com/

সিলেট থেকে আখাউড়া পর্যন্ত সম্পূর্ণ নতুন রেললাইন করা হবে। নির্মাণ হবে ডুয়েল গেজ রেললাইন।

এছাড়া ১৬টি আধুনিক রেলস্টেশন স্থাপন করা হবে। এজন্য ১৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার দুপুরে কুলাউড়ার বরমচালে রেল দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে এসব কথা জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

নারী-পুরুষের যে কোনোা যৌন সমস্যার (যৌন দুর্বলতা, সন্তান না হওয়া, সহবাসে ব্যর্থতা, দ্রুত বীর্যপাত, মেহ-প্রমেহ) সমাধানে ‘নাইট কিং’ ও ‘নাইট কিং গোল্ড’ কার্যকরী। বাংলাদেশের যে কোনো জেলা বা উপজেলায় কুরিয়ার সার্ভিসযোগে ‘নাইট কিং’ পেতে যোগাযোগ করুন :
হাকীম মিজানুর রহমান
ইবনে সিনা হেলথ কেয়ার, যোগাযোগ করুন : (সকাল ১০টা থেকে রাত ০৮ টা (নামাজের সময় ব্যতীত) +88 01762240650, +88 01777988889
এছাড়াও শ্বেতী রোগ, ডায়াবেটিস, অশ্ব (গেজ, পাইলস, ফিস্টুলা), ব্লকেজ, শ্বেতপ্রদর, রক্তপ্রদর ইত্যাদি রোগের চিকিৎসা দেয়া হয়।

এ সময় তার সঙ্গে ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন, রেলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এর আগে মন্ত্রী রেল দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের ১০ হাজার টাকা করে সহায়তা দেয়ার ঘোষণা দেন।

রেলমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল এই রেল বিভাগ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রেলপথের উন্নয়নে হাত দিয়েছে।

তবে ভালো সেবা দিতে রেল বিভাগের সময় লাগবে জানিয়ে মন্ত্রী বলেন, ঢাকা-সিলেট রেলপথ আখাউড়া পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত হয়েছে। আখাউড়া থেকে সিলেট পর্যন্ত ডুয়েল গেজে রূপান্তরিত করতে ইতোমধ্যেই ১৬ হাজার ১৪৪ কোটি টাকার একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটি অনুমোদন করেছে। দ্রুত তা বাস্তবায়নের কাজ চলছে।

সম্প্রতি ভয়াবহ রেল দুর্ঘটনায় এখন পর্যন্ত কারও গাফিলতির প্রমাণ পাওয়া গেছে কি না এমন প্রশ্নে মন্ত্রী জানান, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কারও গাফিলতি কিংবা কাজে অবহেলার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রকাশিত : ২৬ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
284 জন পড়েছেন
http://picasion.com/