ভুল চিকিৎসায় প্রসুতি মৃত্যুর অভিযোগ ॥ হাসপাতাল ঘেরাও-ভাংচুর

শাহরাস্তির পপুলার হসপিটাল প্রাইভেট

0
87

মোঃ কামরুজ্জামান সেন্টুঃ
চাঁদপুরের শাহরাস্তির পপুলার হসপিটালে ভুল চিকিৎসায় প্রসুতির মৃত্যুর অভিযোগে হাসপাতাল ঘেরাও করে বিক্ষোভ ও ভাংচুর করেছে রোগির স্বজন এবং স্থানীয় জনগন। ১ জুন শনিবার সন্ধ্যায় হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।
ঘটনার বিবরণে জানা যায়, উপজেলার সেনগাঁও গ্রামের মোহাম্মদ হোসেনের স্ত্রী জান্নাতুল ফেরদাউস (২৬) সন্তান প্রসবের ব্যাথা অনুভব করলে তাকে গত ৩১ মে রাতে পপুলার হাসপাতালে এনে স্বজনরা ভর্তি করায়। রাত ১২ টায় কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফুল হক ও ডা. নাজমুন্নাহার মিতু তাকে সিজারিয়ান অপারেশন করান। এতে জান্নাতুল ফেরদাউস কন্যা সন্তান জন্ম দেয়।
এরপর রাত ২ টায় জান্নাতুল ফেরদাউসের অতিরিক্ত রক্তক্ষরণের ফলে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার ১ জুন বিকেল সাড়ে ৪ টায় জান্নাতুল ফেরদাউস মৃত্যুবরণ করেন।
তার মৃত্যুর সংবাদ শুনে তার আত্মীয় স্বজন হাসপাতালে এসে ভাংচুর করে। সন্ধ্যায় তার মৃত দেহ ঢাকা থেকে এ্যাম্বুলেন্স যোগে শাহরাস্তির পপুলার হাসপাতালের সামনে নিয়ে আসা হলে আত্মীয় স্বজন ও এলাকাবাসি বিক্ষোভে ফেটে পড়ে। তারা দোষীদের বিচারের দাবীতে বিভিন্ন স্লোগান দিতে থাকে। দফায় দফায় তারা হাসপাতাল ভাংচুরের চেস্টা চালায়। সংবাদ পেয়ে শাহরাস্তি থানার একাদিক কর্মকর্তা সংঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
সংবাদ পেয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফরিদ উল্লাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ ইরান ঘটনাস্থলে এসে জনগনকে শান্তনা দেন।
এরপর শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাহআলম উত্তেজিত জনগনের উদ্দেশ্যে বক্তব্য দিয়ে দোষীদের বিচারের আশ^াস দিলে তারা শান্ত হন। এরপর বিপুল সংখ্যক জনগন মিছিল সহকারে মৃতদেহ নিয়ে শাহরাস্তি থানার উদ্দেশ্যে রওনা হয়।
এ রিপোর্ট লেখা পর্যন্ত শাহরাস্তি থানায় মামলার প্রক্রিয়া চলছে।

প্রকাশিত : ০২ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, রবিবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
122 জন পড়েছেন