কাতার প্রবাসী ব্যবসায়ী জালাল আহামেদের সম্মননা অর্জন

0
279

ফরিদগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের ফরিদগঞ্জে কৃতী সন্তান জালাল আহমেদমধ্যপ্রাচ্যের দেশ কাতারের প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের মধ্যে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন।

গত বুধবার কাতারে বাংলাদেশ ফোরাম কাতার কতৃক আয়োজিত এক জাঁকজমক পূর্ণ কর্পোরেট নাইট অনুষ্ঠানের কাতারের বাংলাদেশ রাষ্ট্রদূত আসুদ আহমেদের হাত থেকে জালাল আহমেদ এই সম্মননা গ্রহণ করেন। সিআইপি জালাল আহমেদ কাতারে গোল্ডেন মার্বেল ইÐাষ্ট্রির প্রধান নিবার্হী।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

জালাল আহমেদ ফরিদগঞ্জ উপজেলার পৌর এলাকার হাজী আ: রশিদের বড় ছেলে। তিনি ব্যবসায়ী হিসেবে ইতিমধ্যেই বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি হিসেবে মর্যাদা লাভ করেছেন।

জালাল আহমেদ ছোট ভাই সাহাবুদ্দিন আহমেদ সাবু জানান, তার ভাই জালাল আহমেদ সর্বদা সাদামাটা জীবন যাপন করেন। গত ২৩ বছর ধরে তিনি কাতারে সুনামের সাথে কাতারে ব্যবসা করে আসছেন। কাতারে তার প্রতিষ্ঠানের নাম গোল্ডেন মার্বেল। তিনি ব্যবসা করার সাথে সাথে এলাকার লোকজনের জন্য নিবেদিত প্রাণ। নিজস্ব অর্থে তিনি এতিম খানা ও মাদ্রাসা তৈরি করেছেন। সমাজের অসহায় ও দরিদ্র লোকজনের পাশে দাড়াচ্ছেন নিয়মিত। বছরে বিভিন্ন সময়ে দেশে এসে দরিদ্র মানুষের আর্থিক ভাবে সহযোগিতা করে তাদের স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা এখনো করে যাচ্ছেন।

সাহাবুদ্দিন আরো জানান, তারা ৭ ভাই ২ বোন। এর মধ্যে এক বোন মাজেদা বেগম বর্তমান ফরিদগঞ্জ উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। তিন মেয়ে ও এক ছেলে নিয়ে জালাল আহমেদ স্ত্রীসহ কাতারেই থাকেন। প্রবাসী ব্যবসায়ী হিসেবে তিনি ইতিমধ্যেই কাতার সরকারের সুনজরে রয়েছেন।

প্রকাশিত : ১৪ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
346 জন পড়েছেন