চাঁদপুরে নিষিদ্ধ পলিথিন মেয়াদোত্তীর্ণ পচা চাপাতা ও বিভিন্ন ব্যান্ডের খালি প্যাকেটসহ আটক ২

0
15

প্রেস বিজ্ঞপ্তি :

আজ ১৪ জুন ২০১৯ তারিখ সকাল ৯ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর শহরের ট্রাংকরোডের মস্তান বাড়ির একটি ঘর থেকে কোষ্টগার্ড, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন, চাঁদপুর এর যৌথ অভিযানে ২০০০ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ, মেয়াদোত্তীর্ণ ও পচা ২০০ কেজি চা পাতা, বিভিন্ন ব্যান্ডের খালি প্যাকেট (প্রায় ৫০০ টি) যাতে এই চা পাতাগুলো ভরে নকল সীল দিয়ে বাজারে বিক্রির উদ্দেশ্যে রাখা মালামাল জব্দ করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

এসময় ২ জনকে আটক করা হয় ।

মোবাইল কোর্র্টের মাধ্যমে একজনকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন -১৯৯৫ এ ১০,০০০ টাকা, অপরজনকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৫০,০০০/ টাকা জরিমানা অনাদায়ে ৬ মাস জেল প্রদান করা হয়েছে।

জরিমানার মোট পরিমান ৬০,০০০/- (ষাট হাজার) টাকা। জরিমানার টাকা তাৎক্ষণিক আদায় হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসন, চাঁদপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবিদা সিফাত।

অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবদুল্লাহ আল মাহমুদ জামান, পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক জনাব এ,এইচ,এম রাসেদ, কোষ্টগার্ড কমান্ডার জনাব আবদুল মালেক, কোষ্টগার্ড ও পরিবেশ অধিদপ্তরের সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

জব্দকৃত পলিথিন বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে হস্তান্তর করা হয়েছে এবং চা পাতা ধ্বংস করা হয়েছে বলে জানিয়েছেন চাঁদপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ. এইচ. এম. রাসেদ।

প্রকাশিত : ১৪ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

ফেসবুকে মন্তব্য করুন
80 জন পড়েছেন