নদী ভাঙ্গন রোধে বরাদ্দ দিতে সরকার বদ্ধ পরিকর

মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পরিদর্শনে পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম

0
26

মতলব উত্তর প্রতিনিধিঃ
চাঁদপুরের মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নদী তীরবর্তী স্থান পরিদর্শন ও পথ সভায় প্রধান অতিথি ছিলেন পানি সম্পদ উপ- মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। বিশেষ অতিথি ছিলেন অ্যাড. নুরুল আমিন রুহুল এমপি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিনের সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক ও মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সঞ্চালনায় এখলাছপুর ও কালীপুরের জনসভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় যুবলীগের মহিলা সম্পাদক জাকিয়া সুলতানা শেফালী, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর যুবলীগের সহ-সম্পাদক মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আকতার, উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি শহীদ উল্যাহ মাষ্টার, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, গাজী মুক্তার হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, সাবেক যুগ্ম আহবায়ক অ্যাড. জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ- সভাপতি অ্যাড সেলিম মিয়া, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাবেক সদস্য সচিব শাহজালাল মাষ্টার, এখলাছপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেহান উদ্দিন, কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শরীফ উল্যাহ সরকার প্রমুখ।
শনিবার প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে সকাল ৯ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উপ-মন্ত্রী সেচ প্রকল্পের শ্রী-রায়েরচর, দূর্গাপুর, নন্দলালপুর, ইসলামাবাদ, শিবপুর, টরকি, এনায়েত নগর, সিপাহী কান্দি, উদ্দমদী পাম্প হাউজ, চরমাছুয়া, জহিরাবাদ, এখলাছপুর, দশানী, কালীপুর পাম্প হাউজ ও বেলতলি এলাকা পরিদর্শন করেন।
ওই সময় তার সাথে ছিলেন পাউবো’র অতিরিক্ত মহাপরিচালক শামসুল করিম, কুমিল্লা অঞ্চলের প্রধান প্রকৌশলী জহির উদ্দিন আহমদ, তত্তাবধায়ক প্রকৌশলী রফিক উল্লাহ, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন, মতলব উত্তর ইউএনও শারমিন আকতার, মতলব দক্ষিণ ইউএনও শাহিদুল ইসলাম প্রমুখ।
বিভিন্ন পথ সভা, এখলাছপুর ও কালীপুরে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপ-মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সরকার ব্যাপক উন্নয়ন সাধন করেছে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান, দেশের বড় বড় শহর ও জেলায় ফ্লাই ওভার নির্মান, ঘরে ঘরে বিদ্যুতের ব্যবস্থা, বছরের শুরুতে ৩৮ লাখ শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই তুলে দিয়েছে।
তিনি বলেন, মানুষের কল্যানে আওয়ামী লীগ কাজ করে। শেখ হাসিনা ক্ষমতায় আছে বিধায় দেশের উন্নয়ন হয়। চরাঞ্চলের মানুষের জন্য সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করা হবে। সেচ প্রকল্পের উন্নয়নের জন্য ৫০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হবে।

প্রকাশিত : ১৬ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, রবিবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
119 জন পড়েছেন