‘উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে প্রশংসিত’

ফরিদগঞ্জে এসডিসি বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় অ্যাড. জাহিদুল ইসলাম রোমান

0
8

আনিছুর রহমান সুজন:
ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে নিয়ে যে সোনার বাংলার স্বপ্ন দেখেছেন তা আজ বাস্তবে রূপ নিচ্ছে তাই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকার কারণে।

তিনি বলেন, সহ¯্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে প্রশংসিত। আর্ন্তজাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমুর্তি উজ্জল হয়েছে। দেশের উন্নয়ণের এই অগ্রগতি অব্যাহত থাকলে পুরো বিশ্বের কাছে বাংলাদেশ খুব অল্প সময়ের মধ্যে উন্নত ও প্রযুক্তির রাষ্ট্রে পরিণত হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

তিনি বলেন, জননেত্রনী শেখ হাসিনা জাতিসংঘের ঘোষিত ২০৩০ এজেন্ডা তথা টেকসই উন্নয়ণ অভীষ্ট ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়ণে বদ্ধপরিকর। সুতরাং তাঁর এই স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য আসুন আমরা সবাই যে যার যার অবস্থানে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে পুরো জাতিকে এগিয়ে নেওয়ার জন্য জননেত্রী শেখ হাসিনা রিনরলস ভাবে যে কাজ করছে আমরাও তার অংশীধার হই। তিনি এই কর্মশালাকে কাজে লাগিয়ে সরকার যে গ্রামকে নগরে রূপ দেওয়ার কথা বলেছে তা বাস্তবে রূপ দেওয়ার উপস্থিত সকলকে আহŸান করেন।

২০ জুন বৃহস্পতিবার ফরিদগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে স্থানীয় পর্যায় টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তায়ন র্শীষক এক কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজের সভাপতিত্বে তিনি তার বক্তব্যে একথা বলেছেন।

কর্মশালার সমাপনি অনুষ্ঠানে এক সংক্ষিপ্ত সভায় উপজেলা প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদারের পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ও উপ-পরিচালক মোঃ শওকত ওসমান, কর্মশালা পরিচালক ও হাজিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বৈশাখী বড়ুয়া, সহকারী কমিশনার (ভ‚মি) মমতা আফরিন, থানা অফিসার ইনচার্জ, আবদুল রকিব, ভাইস চেয়ারম্যান মোঃ তছলিম উদ্দীন, মাজেদা বেগম, পৌর মেয়র, মাহফুজুল হক প্রমুখ।

প্রকাশিত : ২০ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

 

ফেসবুকে মন্তব্য করুন
59 জন পড়েছেন