কুমিল্লায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

0
10

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধিঃ
সারা দেশের মতো কুমিল্লায়ও অনুষ্ঠিত হচ্ছে ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন। শনিবার (২২ জুন) সকাল থেকে শহর ও উপজেলাগুলোর বিভিন্ন স্থানে এই ক্যাম্পেইন চলছে। সকালে শহরের বিভিন্ন পয়েন্ট-এ একযোগে এই ক্যাম্পেইন শুরু হয়।
সকালে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়া বাজার বিশ্বরোডে জেলা প্রশাসক আবুল ফজল মীর আনুষ্ঠানিক ভাবে এ কর্মসূচী উদ্ধোধন করেন।
কুমিল্লা জেলায় ১০ লক্ষ ৫৬ হাজার ৪০২ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কুমিল্লা জেলা সদরসহ জেলার ১৭টি উপজেলার ৪ হাজার ৮৩৫টি কেন্দ্রে এক যোগে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) প্রোগ্রাম চলছে। সিভিল সার্জন ডা. মজিবুর রহমান বৃহষ্পতিবার এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।
তিনি আরও জানান, এবার কুমিল্লায় ৬ থেকে ১১ মাস বয়সী নীল ক্যাপসুল খাওয়া শিশুর পরিমান হলো ১ লক্ষ ৩১ হাজার ৫০১ জন। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী লাল ক্যাপসুল খাওয়া শিশুর সংখ্যা হলো ৯ লক্ষ ২৪ হাজার ৯০১ জন।
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মজিবুর রহমান জোর দিয়ে বলেন, এ ভিটামিনে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই এবং যে কোন গুজবে কান না দিয়ে সরাসরি জেলা স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য তিনি জনগনের প্রতি আহবান জানান।
উল্লেখ্য যে, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় সারাদেশে দুই কোটি ২০ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের অংশ হিসেবে ৬ মাস থেকে ৫ বছর বয়সী এসব শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে।

প্রকাশিত : ২৩ জুন ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
67 জন পড়েছেন