abd mannan

চির নিদ্রায় শায়িত হলেন রায়শ্রী উত্তরের সাবেক চেয়ারম্যান আ. মান্নান

মো. জামাল হোসেন, শাহরাস্তি প্রতিনিধি :
চাঁদপুর শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান (৪ বারের নির্বাচিত), প্রবীণ আওয়ামীলীগ নেতা মোঃ আঃ মান্নান মিয়ার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

রোববার (৭ জুলাই) সকাল ৯ টায় উপজেলার উনকিলা উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

শনিবার বিকেলে মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়তেই উপজেলার বিভিন্ন এলাকা হতে তার দীর্ঘ দিনের রাজনৈতিক বন্ধু, দলমত নির্বিশেষে নবীন-প্রবীণ শুভার্থী, রায়শ্রী উত্তর ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও পাড়ার লোকজনের ঢল নামে উনকিলা গ্রামে। প্রিয় মান্নান ভাইকে একনজর দেখতে আসা লোকদের লোকদের নিরব ও সরব অশ্রæপাতে উনকিলা গ্রাম পরিণত হয় শোকের গ্রামে।

চাঁদপুর ৫ আসনের সংসদ সদস্য মহান মুক্তিযুদ্ধের ১ নং সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। এ ছাড়া অসুস্থতার সংবাদ শুনেই তিনি ছুটে গিয়েছিলেন স্কয়ার হসপিটালের আইসিউতে।

রোববার সকালের বৃষ্টি উপেক্ষা করে নেমে আসা মানুষের ঢলে কানায় কানায় পরিপূর্ণ হয় উনকিলা উচ্চ বিদ্যালয় মাঠ। জানাজা পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তার স্মৃতিচারণ করে কর্মময় জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন বক্তারা।

এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ফরিদ উল্যাহ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন মিয়াজী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান মিন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ তোফায়েল আহমেদ ইরান, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওঃ আবুল হোসাইন, মেহের ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড ইলিয়াছ মিন্টু, রায়শ্রী উত্তর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সেলিম পাটোয়ারী লিটন, ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন মিজান, উনকিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান, ইউপি সচিব মোঃ আমীর হোসেনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, রায়শ্রী উত্তর ইউনিয়নের ৪ বারের নির্বাচিত (সাবেক) চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মোঃ আবদুল মান্নান মিয়া শনিবার (৬ জুলাই) ৩ টা ৪০ মিনিটে (৭০) ড্রাগ ইনফেকশন জনিত রোগে আক্রান্ত হয়ে ঢাকার মোহাম্মদপুর সিটি হসপিটালের বার্ণ ইউনিটের আইসিইউতে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

প্রকাশিত : ০৭ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

 49 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন