‘ডিজিটাল বাংলাদেশ গড়তে নিজ নিজ অবস্থানে থেকে এগিয়ে যেতে হবে’

ফরিদগঞ্জ ব্যুরো :
গতকাল বৃহষ্পতিবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে গণভবনে মাছের পোনা অবমুক্ত করতে গিয়ে বলেছিলেন, মৎস্য সম্পদ এক সময় আমাদের জাতীয় আয়ের অন্যতম উৎস হবে। জাতির পিতার সেই কথা আজ সত্য।মৎস্য সম্পদ আমাদের দ্বিতীয় সর্বোচ্চ আয়ের উৎস্য। সারাবিশ্বে আমরা মৎস্য উৎপাদনের চতুর্থ। সেই ধারাবাহিকতায় ফরিদগঞ্জ উপজেলাও এগিয়ে যাচ্ছে। কয়েক বছর পূর্বে আমরা সারা দেশে মৎস্য উৎপাদনে ৪র্থ ছিলাম। সিআইপি বাঁধের অভ্যন্তরে অবস্থিত ফরিদগঞ্জ উপজেলায় প্রচুর জলাভূমি রয়েছে। আমরা যদি এগুলোকে প্রকৃত মৎস্যচাষীদের মাধ্যমে সঠিক ভাবে কাজে লাগাতে পারি, তবে আমরা সারাদেশে প্রথম স্থান অর্জন করতে সক্ষম হবো। আমার স্বপ্ন ফরিদগঞ্জ উপজেলার একজন মৎস্যজীবি প্রধান মন্ত্রীর হাত থেকে দেশসেরা মৎস্যজীবির পুরস্কার গ্রহণ করবে। সেই জন্য উপজেলা মৎস্য অধিদপ্তর ও মৎস্য চাষীদের এখন থেকে কাজ করার জন্য অনুরোধ করছি।

ভারপ্রাপ্ত উপজেলা নিবার্হী অফিসার মমতা আফরিনের সভাপতিত্বে ও উপজেলা প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদারের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা মৎস্য অফিসার শওকত আলী, থানা অফিসার ইনচার্জ আব্দুর রকিব, বিআরডিবির চেয়ারম্যান মোতাহার হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহাম্মদ মমুজদার, বঙ্গবন্ধু সমাজ কল্যাণ পরিষদের চাঁদপুর জেলা শাখার সম্পাদক কামরুল হাসান সউদ ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান।

এর আগে অনুষ্ঠিত র‌্যালী শেষে পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন প্রধান অতিথি। পরে তিনি ৫ হাজার গাছের চারা বিভিন্ন প্রতিষ্ঠানের রোপনের জন্য বিতরণ করেন।

প্রকাশিত : ১৯ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

262 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়