f

ফরিদগঞ্জে ঘরবাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জ উপজেলার পূর্ব লাড়ুয়া গ্রামে আদালতের স্থিতাবস্থা ভঙ্গ করে ঘড়-বাড়ি ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটে চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের পূর্ব লাড়ুয়া গ্রামের মজুমদার বাড়িতে।

অভিযোগে জানা গেছে বিল্লাল হোসেন (৪৫), পেশায় একজন কৃষক। ১৮৪নং পূর্ব লাড়ুয়া মৌজার ৫৮নং খতিয়ানের ৬২নং দাগে পৈত্রিক ভিটা মাটিসহ ১২শতক জমিতে ছেলে সন্তান নিয়ে বসবাস করে আসছে। গত কয়েকদিন পূর্বে বিজ্ঞ আদালত থেকে ১৪৫দ্বারা কারন দর্শানোর নোটিশ দিয়ে স্থিতিবস্থা জারি করেন।

পাশর্^বর্তী বাড়ীর মৃত ফজর আলীর ছেলে মোঃ মিজানুর রহমান। নোটিশে বলা হয় যে যে অবস্থানে রয়েছে আদালতের পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত যে যার অবস্থানে বলবৎ থাকবে। কিন্তু আদালতের নির্দেশনা অমান্য করে মিজানুর রহমান গং গত-২৬ জুন ২০১৯ তারিখে দেশীয় অস্ত্রসজ্জিত দলবল নিয়ে দরিদ্র কৃষক বিল্লাল হোসেন এর ঘর বাড়িতে হামলা চালিয়ে বসত ঘর, রান্না ঘর ও বাথরুম ভেঙ্গে নিয়ে যায়। অস্ত্রের ভয়ে বিল্লাল হোসেন এলাকা থেকে পালিয়ে অন্যত্র চলে যায়। পরবর্তীতে এসে ফরিদগঞ্জ থানায় বিল্লাল হোসেন বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করে। বর্তমানে বিল্লাল হোসেন এর পরিবার বাড়ির অন্য শরীকদারের বাথরুম ও রান্নাঘর ব্যবহার করছে এবং তারা বর্তমানে মানবেতর জীবনযাপন করছে।

এ বিষয়ে মিজানুর রহমানের পরিবারের সাথে কথা বলার চেষ্টা করলে তাদের কাউকে বাড়িতে পাওয়া যায়নি।

এ বিষয়ে ইউপি সদস্য বাচ্চু মিয়া পাটওয়ারী বলেন, জমি-জমা নিয়ে দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন যাবৎ যে বিরোধ বিরাজমান তা’ নিরসনের প্রক্রিয়া চলছে।

প্রকাশিত : ০৭ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, রোববার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

 42 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন