f 1

ফরিদগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণ : এলাকাবাসীর মানববন্ধন

ফরিদগঞ্জ প্রতিনিধি :
ফরিদগঞ্জে ৬ষ্ঠ শ্রেণির এক মাদ্রাসা শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ছেলামত উল্যাহকে আটক ফাঁসির দাবিতে শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের রঘুনাথপুর এলাকায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ঘটনার শিকার শিশুর মাদ্রাসাসহ আশপাশের আরো ১০টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং এলাকাবাসী অংশ নেয়।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, ঘটনার ২৫দিন পার হয়ে গেলেও পুলিশ অভিযুক্ত ছেলামত উল্যাহকে এখনো আটক করতে পারে নি। এতে শিশুটির পরিবার ও এলাকার অন্য শিক্ষার্থীরা চরম নিরাপত্তাহীনতায় আছে। তারা আরো বলেন, দেশের প্রধানমন্ত্রী একজন নারী। আমাদের প্রত্যাশা, অবশ্যই শিশু ধর্ষণসহ সবধরণের নারী নির্যাতন বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবেন তিনি। বক্তারা অচিরেই রঘুনাথপুর গ্রামে শিশু ধর্ষণের দায়ে অভিযুক্ত ছেলামত উল্যাহকে গ্রেফতার করে ফাঁসির দাবি জানান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যক্ষ মাওলানা ওমর ফারুক, প্রধান শিক্ষক নাসিমা আক্তার, সমাজসেবক বেলাল হোসেন, শিক্ষার্থী আমেনা আক্তার প্রমূখ। মানববন্ধন শেষে অংশগ্রহণকারীরা বিক্ষোভ মিছিল বের করে।

প্রসঙ্গত, গত ১৬ জুন নিজ বাড়িতে ধর্ষণের শিকার হয় স্থানীয় একটি মাদ্রাসার ৬ষ্ঠশ্রেণি শিক্ষার্থী। এই ঘটনার পর ধর্ষিতার পরিবারের পক্ষ থেকে ফরিদগঞ্জ থানায় অভিযুক্ত ছালামত উল্লাহ‘র বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, ঘটনার পর থেকে শিশুটি মাদ্রাসায় যাওয়া বন্ধ করে দিয়েছে। তার দরিদ্র বাবা সিএনজি অটোরিক্সা চালক পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় আছে।

অন্যদিকে, আসামী গ্রেফতার প্রসঙ্গে ফরিদগঞ্জ থানার ওসি আবদুর রকিব জানান, ধর্ষিতা শিশু ও তার পরিবারের নিরাপত্তার জন্য পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। একই সঙ্গে অভিযুক্ত ছেলামত উল্যাহকে গ্রেফতারে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।

 

প্রকাশিত : ১২ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, শুক্রবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

 39 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন