friends 1

মতলব উত্তর ফ্রেন্ডস ফোরাম ’৯৮-এর অফিস উদ্বোধন দায়িত্ব হস্তান্তর ও শপথ গ্রহণ

মতলব উত্তর ব্যুরো :
গত ৪ঠা আগষ্ট ২০১৭ইং সালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মতলব উত্তরের ৩২টি স্কুলের এসএসসি ১৯৯৮ সালের পরিক্ষার্থী ও মতলব উত্তরের স্থায়ী বাসিন্দা ১৯৯৮ সালের এসএসি ব্যাচের সকলে মিলে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। ৫ই জুলাই ছেংগারচর বাজার, কলাকান্দা রোডে ফ্রেন্ডস ফোরাম ’৯৮ এর অফিস উদ্বোধন করা হয় মিলাদ, দোয়া ও মিষ্টি বিতরণের মাধ্যমে।

সকাল ১০ ঘটিকায় সংগঠনটির নতুন অফিসে নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন প্রাক্তন কার্যনির্বাহী কমিটির পক্ষে প্রতিষ্ঠাকালিন সভাপতি মাহফুজুর রহমান ও প্রতিষ্ঠাকালিন সাধারণ সম্পাদক সাইদুর রহমান শিবলু। উপস্থিত ছিলেন- সংগঠন এর স্বপ্নদ্রষ্টা কাজী গোলাম মর্তুজা ও স্বপ্ন বাস্তবায়নে সহযোগীতা কারী ইবনাল শাহিন আহম্মেদ শিপন ও সাবেক কার্যনির্বাহী কমিটি সদস্যগণ এবং নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক’সহ সকল সদস্যবৃন্দ, শতাধিক সাধারণ সদস্যগন। তারপর কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয় সংগঠনটির কার্যালয়ে উক্ত সভায় গনতন্ত্র ধারাঃ ১৬(গ) সর্বসম্মতিক্রমে পরিবর্তন সাপেক্ষে ৫১ সদস্য কার্যনির্বাহি কমিটি থেকে ৭১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। এবং ধারাঃ ২৪(জ) শিথিলতা আনা হয়। বেলা ২.৩০মি. সংশোধিত ৭১সদস্য বিশিষ্ট পুর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

দ্বিতীয় অধিবেশন বেলা ৩ ঘটিকায় সংগঠনটির সভাপতি গাজী গোলাম মোস্তফা সুমন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জি. মো. আরিফ হোসেন খান এর পরিচালনায় সংগঠনটির কার্যনিবর্বাহী কমিটির ১ম সভা অনুষ্ঠিত হয় ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে শপথ গ্রহণ অনুষ্ঠানের মধ্য দিয়ে। শপথবাক্য পাঠ করান সংগঠনটির স্বপ্নদ্রষ্টা কাজী গোলাম মর্তুজার পক্ষে প্রতিষ্ঠাকালনি সভাপতি মাহফুজুর রহমান।

উক্ত সভায় সকলের পরিচিত পর্ব এবং বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আরিফ উল্লাহ সরকার, অর্থ সম্পাদক রফি আহম্মেদ রোবেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী জসিম আহম্মেদ, দপ্তর সম্পাদক মো. জাকির হোসাইন।

আরো বক্তব্য রাখেন- সাবেক সহ-সভাপতি মো. আরিফুর রহমান, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক শিল্পী ইসলাম’সহ বর্তমান কার্যনির্বাহী কমিটির সিঃ সহ-সভাপতি সুমন খাঁন, সহ-সভাপতি মাঈনুদ্দিন চৌধুরী, লুৎফর রহমান লিমন, বিল্লাহ হোসেন মাষ্টার, রোকসানা পারভীন সোহাগী, যুগ্ম সাধারণ সম্পাদক আলী আহমেদ, মোহাম্মদ হেলাল উদ্দিন, মহিউদ্দিন মহি, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইয়াসিন মিয়া ইমন, সহ-দপ্তর সম্পাদক সুজন মিয়াজী, শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মো. ইসমাইল হক সোহাগ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক মো. আবু সুফিয়ান, আইন বিষয়ক সম্পাদক এবি বাহাউদ্দীন রিগ্যান, স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ডাঃ মোঃ মোশারফ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মানছুরা খানম ইভা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শাহিনা আক্তার, আকলিমা আক্তার লাকী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ মোঃ শরীফুল আলম সুমন। ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ মোঃ আর্স্বাদ উল্লাহ, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম খলিল লিটন ও এরফান উদ্দিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকা, কার্যনির্বাহী সদস্য মোঃ আলী হোসেন, প্রবাসী সদস্য মোঃ নুরুল হুদা, মোঃ ইউনুস আলী, জাকির হোসেন রিপন, সাধারণ সদস্য রাফি আম্মান’সহ অনেক সদস্যবৃন্দ।

উক্ত সভায় বিভিন্ন রকম সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সেবামূলক কার্যক্রম জন্য রক্ত সহায়তা মনিটরিং টিম সংগঠনের ওয়েবসাইট গঠন, দরিদ্র শিক্ষার্থীর জন্য সহায়তা ফান্ড, যাকাত ফান্ড গঠন’সহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম এবং সংগঠনকে আরো শক্তিশালী করার লক্ষে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়।

প্রকাশিত : ০৬ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, শনিবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

 109 সর্বমোট পড়েছেন,  2 আজ পড়েছেন

শেয়ার করুন