safik

‘শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হলে কেউ বিভ্রান্ত করতে পারবে না’

ফরিদগঞ্জ প্রতিনিধি :
জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, আমাদের শিক্ষিত ছেলে মেয়েদের ধর্মের ভুল ব্যাখা দিয়ে জঙ্গীবাদসহ বিভিন্ন অপকর্মে সম্পৃক্ত করার অপচেষ্টা চলছে। এর থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় শিক্ষার্থীদের মুলধারার শিক্ষার সাথে সম্পৃক্ত করা। ইসলামসহ প্রতিটি ধর্মেই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। এই জন্য শিক্ষক অভিভাবকসহ সকলকে শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি দৃষ্টি রাখতে হবে।

তিনি বিভিন্ন দৃষ্টান্ত দিয়ে বলেন, বিভ্রান্ত হওয়ারা সবকিছুই হারায়, তাই শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হলে কেউ তাদের বিভ্রান্ত করতে পারবে না। আজকে একাদশ শ্রেণির উদ্বোধনী ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠানে আমাদের সকলকে জঙ্গীবাদ, মাদকসহ সকল অপরাধ থেকে মুক্ত থাকার শপথ নিতে হবে।

সোমবার ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ ২০১৯ সালের একাদশ শ্রেণির উদ্বোধনী ক্লাস ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। কলেজ অধ্যক্ষ কুন্তল কৃষ্ণ নাথের সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ আলী আফরোজ, পৌর মেয়র মাহফুজুল হক, ওসি আবদুর রকিব, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, কলেজ গর্ভণিং বডির সদস্য নাজিম উদ্দিন পাটওয়ারী । এর আগে প্রধান অতিথি নবাগত ছাত্র ছাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন।

এর আগে সকালে গল্লাক আর্দশ ডিগ্রি কলেজে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে এসময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার,সাবেক ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন ভূঁইয়া, ইউপি চেয়ারম্যান আব্দুল গনি বাবুল পাটওয়ারী।

প্রকাশিত : ০৩ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

 43 সর্বমোট পড়েছেন,  1 আজ পড়েছেন

শেয়ার করুন