হাইমচরে নারী সহিংসতা যৌন হয়রানি মাদক প্রতিরোধ সংক্রান্ত মতবিনিময় সভা

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
চাঁদপুর জেলার হাইমচর উপজেলা প্রশাসনের আয়োজনে নারী সহিংসত, যৌন হয়রানি, মাদকসহ সকল ধরনের বৈষম্য প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান তার বক্তব্যে বলেন, দেশে রাস্তা ঘাট, অব কাঠামোসহ সকল ধরনের উন্নয়ন হয়েছে। এত উন্নয়নের মাঝেও আজ আমরা বিস্মিত ও আতংকিত। আমাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠিয়ে নিশ্চিন্ত হতে পারছি না। আমাদের সন্তানরা যে শিক্ষা প্রতিষ্ঠানে সবচাইতে নিরাপদে থাকার কথা, আজ সেখানে তারা সবচাইতে বেশি অনিরাপদ। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও ছোট ছোট শিশুরা যৌন হয়রানির শিকার হচ্ছে। যার কারণ হচ্ছে আমাদের বিবেক, মনুষ্যত্ববোধ নষ্ট হয়ে গেছে। আমাদের মাঝে কিছু মানুষ কুলাঙ্গার ও পশুতে পরিণত হয়েছে। এ থেকে পরিত্রাণ পেতে হলে আমরা যে যে অবস্থানে আছি আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে। আমাদের বিবেককে জাগ্রত করে সঠিকভাবে ব্যবহার করতে হবে। মসজিদে মসজিদে জুমার দিনে খোতবার মাধ্যমে মানুষজনকে সচেতন করতে হবে।

তিনি বলেন, দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এ উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্যে একশ্রেণির কুলাঙ্গার সারা দেশে এ সমস্ত অপকর্ম করে বেড়াচ্ছে। দেশে সকল ধরনের উন্নয়ন হলে কি লাভ? যদি আমরা সোনার মানুষ-ই না হতে পারি?

আজ মঙ্গলবার বেলা ১২টায় হাইমচর উপজেলা হলরুমে অনুষ্ঠিত নারী সহিংসতা, যৌন হয়রানি মাদকসহ সকল ধরনের বৈষম্য প্রতিরোধ বিষয়ে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌসি বেগমের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম মীর হোসেনে পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এসএম কবির, হাইমচর থানা ওসি তদন্ত মো. আলমগীর হোসেন, উপজেলা এসিল্যান্ড মো. তানভীর হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার সন্তোষ চন্দ্র মজুমদার, ডেপুটি কমান্ডার ডা. হাফিজ আহমেদ, হাইমচর প্রেসক্লাব সভাপতি মো. খুরশিদ আলম, বাজাপ্তী রমনি মহন উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক এমএ মান্নান, আলগী বাজার সিনিয়র আলিম মাদরাসা অধ্যক্ষ মাও. মো. জিল্লুর রহমান, গন্ডামারা এবিএস ফাজিল মাদরাসা অধ্যক্ষ মাও. মো. আ. রহমান হামিদী, হইমচর সরকারি কলেজ প্রভাসক মোকলেছুর রহমান মুকুল, হাইমচর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শাহ মো. এমরান।

এসময় উপজেলা বিভিন্ন বিভাগের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

চাঁদপুর রিপোর্ট-এমআরআর

240 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়