হাইমচরে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম প্রহরীদের নবীণবরণ অনুষ্ঠিত

সাহেদ হোসেন দিপু, হাইমচর প্রতিনিধি :
হাইমচর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী কল্যান সমিতির আয়োজনে ব্যাপক আনন্দঘন পরিবেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নব নিয়োগ প্রাপ্ত দপ্তরী কাম নৈশ প্রহরীদের নবীণবরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১২টায় ৭নং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে এ নবীণবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

হাইমচর দপ্তরী কাম প্রহরী কল্যান সমিতরি সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদুল আলমের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহীনুল ইসলাম মজুমদার।

এসময় তিনি তার বক্তব্যে প্রহরীদের উদ্দেশ্যে বলেন, ছেলে ধরা, ডেঙ্গু ও ইভটিজিং এ তিনটি বিষয়ের প্রতি তোমাদের সতর্ক থাকতে হবে। একই সময়ে এ তিনটি জিনিসের আবির্ভাব হয়েছে। যার ফলে দেশের মানুষ আতংকে রয়েছে। ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলে এসে প্রথমেই তোমাদেরকে দেখে। তোমরা তাদেরকে দেখে শুনে রাখবে তাদের প্রতি যতœবান হবে। অভিভাবকরা তাদের ছেলে মেয়েদেরে তোমাদের কাছে নিরাপদ মনে করে বিদ্যালয়ে পাঠায়। তাদের এ বিশ্বাসকে টিকিয়ে রাখতে হবে এবং আরো সতর্কতার সাথে কাজ করতে হবে। বিদ্যালয়ের আশে পাশে পরিস্কার পরিচন্নতা রাখবে, যাতে ডেঙ্গুর মত মশার উৎপত্তি না হয়। বিদ্যালয়ের শিক্ষার্থীরা যাতে ইভটিজিং এর শিকার না হয় সে দিকটাও তোমরা খেয়াল রাখবে। তিনি বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে বলেই সরকার বিগত দিনের দাবী গুলো পুরন করছে। আমাদের প্রাইমারী শিক্ষা সেক্টরে শুধুমাত্র তোমরা প্রহরীরাই বেসরকারি ভাবে আছো। আর সকল সেক্টরই সরকারিকরন করা হয়েছে। তোমাদের দাবীকৃত দপ্তরী কাম প্রহরী চাকুরীও একসময় সরকারিকরন হয়ে যাবে শুধু সময়ের ব্যাপার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, হাইমচর প্রেসক্লাব সভাপতি মো. খুরশিদ আলম, হাইমচর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সালাহউদ্দিন, জেলা দপ্তরী কামপ্রহরী কল্যান সমিতির সাধারণ সম্পাদক মো. বিল্লা হোসেন শেখ, । এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার জুলফিকার আলি জনি, আহসানুজ্জামান লুলু, উপজেলা ইনস্ট্রাক্টর মো. বোরহান উদ্দিন, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইকবাল হোসেনসহ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের নব নিয়োগপ্রাপ্ত দপ্তরী কাম প্রহরী বৃন্দ। আলোচনা সভা শেষে হাইমচর উপজেলা দপ্তরী কাম প্রহরী কল্যান সমিতির নতুন কমিটি ঘোষা করা হয়। কমিটিতে মো. দেলায়ার হোসেন সভাপতি, মো. মাসুদুল আলম সাধারণ সম্পাদক, মো. সুমন সর্দার সাংগঠনিক ও নুরে আলমকে সিনিয়র যুগ্ন সম্পাদক হিসেবে মনোনীত করা হয়।

প্রকাশিত : ৩১ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, বুধবার

চাঁদপুর রিপোর্ট : এমআরআর/

623 জন পড়েছেন

Recommended For You

অনুমতি ব্যতীত এই সাইটের কোনো সংবাদ, ছবি অন্য কোনো মাধ্যমে প্রকাশ আইনত দণ্ডনীয়