ফরিদগঞ্জে একাদশ শ্রেণিতে ভর্তি বাণিজ্য বন্ধের দাবীতে শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন

0
11

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধিঃ
একাদশ শ্রেণীতে ভর্তির ক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের বেঁধে দেওয়া ফি এর চেয়ে অতিরিক্ত ফি আদায় বন্ধ এবং আদায়কৃত অর্থ ফেরত চেয়ে সংবাদ সম্মেলন করেছে ‘ফরিদগঞ্জ সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার রক্ষা পরিষদ’।
রোববার দুপুরে ফরিদগঞ্জ প্রেসক্লাব আয়োজিত সংবাদ সম্মেলনে ‘ফরিদগঞ্জ সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার রক্ষা পরিষদ’ এর পক্ষে যুগ্মআহবায়ক মাজহারুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের ‘২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা’র ৫.৫.১ অনুচ্ছেদ অনুসারে মফস্বল/পৌর (উপজেলায়) এলাকায় সেশন চার্জসহ ভর্তি ফি সর্বসাকুল্যে ১০০০ টাকা নির্ধারণ করা হলেও উপজেলার ৭টি কলেজই শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা উপেক্ষা করে ভর্তি কার্যক্রম পরিচালনা করে আসছে। গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয় কলেজ ৪,২০০ টাকা, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ ২,০০০ টাকা, গল্লাক আদর্শ ডিগ্রী কলেজ ১,৫০০ টাকা, কালির বাজার কলেজ ১২০০ টাকা, চির্কা চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ ১,৭০০ থেকে ২,০০০ টাকা করে ভর্তি ফি আদায় করে আসছে। এমনকি কলেজগুলো আদায়কৃত ভর্তি ফির বিপরীতে শিক্ষার্থীদের কোন রশিদও প্রদান না বলে অভিযোগ করেন তিনি।
এ সময় সংবাদ সম্মেলনে ‘ফরিদগঞ্জ সাধারণ ছাত্র-ছাত্রী অধিকার রক্ষা পরিষদ’র আহবায়ক নাজির আহমেদ, উজ্জ¦ল আহমেদ, আল আমিন তপাদার, অমিত পাল, অনিক হোসেন, রেদোয়ান, মমিন, আবদুল্লাহ, সজীব, হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এই বিষয়ের প্রতিকার চেয়ে লিখত আবেদন করেছে।
অতিরিক্ত ফি আদায়ের বিষয়ে জানতে চাইলে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারী কলেজের অধ্যক্ষ কুন্তল কৃষ্ণনাথ বলেন, কুমিল্লা শিক্ষাবোর্ডের নির্দেশনা অনুসারে আমরা ১,৭০০ টাকা করে সেশন ফি আদায় করছি। এছাড়া ৩০০ টাকা করে ভর্তি ফরম বাবদ নেওয়া হচ্ছে। আর ব্যাংকিং জটিলতার কারণে শিক্ষার্থীদের ভর্তি ফির রশিদ প্রদানে দেরী হচ্ছে ।

প্রকাশিত : ০১ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ, সোমবার

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর রিপোর্ট-এমকেজেড

ফেসবুকে মন্তব্য করুন
63 জন পড়েছেন