চাঁদপুর জেলা পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ

0
37

প্রেস বিজ্ঞপ্তি

আজ ০৪ জুলাই ২০১৯ তারিখ দুপুর ১২:০০ ঘটিকা হতে দুপুর ০১:৩০ ঘটিকা পর্যন্ত নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী ও পরিবেশগত ছাড়পত্রবিহীন পরিচালিত প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করেছে জেলা পুলিশ ও পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

চাঁদপুর শহরের ছায়াবানী মোড় এলাকায় অবস্থিত ছোট বড় বেশ কয়েকটি দোকান ও ফার্মেসী হতে সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত প্রায় ০২ (দুই) কেজি পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়। এসব দোকান ও ফার্মেসীকে পলিথিন শপিং ব্যাগ ব্যবহারের কুফল ও শাস্তির বিষয় সম্বলিত লিফলেট প্রদান করা হয়।

এরপর হাজী মহসিন রোডে পরিবেশগত ছাড়পত্রবিহীন পরিচালিত প্রাইম ডায়াগনস্টিক সেন্টার, মেডিফেয়ার ডায়াগনস্টিক সেন্টার ও হোটেল আল ইমরান নামক তিনটি প্রতিষ্ঠানকে পরিবেশগত ছাড়পত্র গ্রহণ করার জন্য বলা হয়।

এসকল প্রতিষ্ঠানকে ছাড়পত্রের আবেদন করার জন্য ০১ (এক) মাস সময় প্রদান করা হয়। এসময়ের মধ্যে ছাড়পত্র গ্রহণ করা না হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

অভিযানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ জাহেদ পারভেজ চৌধুরী, পরিবেশ অধিদপ্তর, চাঁদপুরের উপপরিচালক জনাব এ, এইচ, এম, রাসেদ, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব মোঃ নাসিম উদ্দিন, পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক জনাব উত্তম কুমার, নমুনা সংগ্রহকারী জনাব মোঃ মোবারক হোসেন এবং জেলা পুলিশের সদস্যবৃন্দ।

জব্দকৃত পলিথিন বিধিসম্মতভাবে ডিসপোজালের জন্য পরিবেশ অধিদপ্তরে আনা হয়েছে। নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী ও পরিবেশগত ছাড়পত্রবিহীন পরিচালিত প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে এরকম অভিযান নিয়মিতভাবে পরিচালিত হবে বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক এ, এইচ, এম, রাসেদ।

ফেসবুকে মন্তব্য করুন
103 জন পড়েছেন